মুন্সিগঞ্জের ফাতেমা খানম পেয়েছেন রত্মগর্ভা মা ২০১৯’পদক

৯ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

nasirদি ইঞ্জিনিয়ার্স-রত্মগর্ভা মা ২০১৯’পদক পেয়েছেন ফাতেমা খানম। তিনি মুন্সিগঞ্জ-বিক্রমপুরের লৌহজংয়ের সিংহের হাটি গ্রামের সন্তান। ফাতেমা খানম সহ ৬০ জন মা পেয়েছেন ‘দি ইঞ্জিনিয়ার্স-রত্মগর্ভা মা ২০১৯’পদক।

শনিবার (০৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর আইইবি’র অডিটরিয়ামে এক অনুষ্ঠানের মাধ্যমে এ সম্মাননা পদক, ক্রেস্ট এবং সনদ তুলে দেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম ফজিলাতুন নেসা ইন্দিরা। এসময় ‘রত্মগর্ভা’উপাধি পেয়ে অনেক মা-ই আনন্দে আপ্লুত হয়ে পড়েন।

ফাতেমা খানমের ৯ জন ছেলেমেয়ে। তাদের মধ্যে রয়েছে উপসচিব, ইঞ্জিনিয়ার, ডাক্তার, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। তাহার স্বামী প্রয়াত এডভোকেট খোরশেদ আলম। তিনি সুপ্রিম কোর্টে আইন পেশায় নিয়েজিত ছিলেন।

৭৫ এর ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে হত্যা করার পরে মুন্সিগঞ্জ-বিক্রমপুরের রাজনীতিতে ১৯৭৮ সাল থেকে এডভোকেট খোরশেদ আলম তাহার ভাগ্নে এডভোকেট সিরাজুল ইসলাম খান এবং বর্তমানে বাংলাদেশ সরকারের এটর্নি জেনারেল এডভোকেট মাহবুবে আলম

কে সাথে নিয়ে লৌহজং-সিরাজদিখান নির্বাচনী এলাকায় সেই দুঃসময়ে বাংলাদেশ আওয়ামীলীগের পক্ষে কাজ করে দলকে ঐক্যবদ্ধ সুসংগঠিত ও শক্তিশালী করে। আর এ কাজে স্বামী কে উৎসাহ ও সহযোগিতা দিয়েছেন ফাতেমা খানম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here