শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রাজশাহী জেলা পুলিশের নিরাপত্তা বিষয়ক মতবিনিময় সভা

১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

মাসুদ রানা রাব্বানী :

poice-18.09.2019আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রাজশাহী জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে নিরাপত্তা বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। গতকাল বুধবার বিকাল ৩টায় এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন, রাজশাহী জেলার পুলিশ সুপার মোঃ শহিদুল্লাহ, বিপিএম, পিপিএম।

এ সময় জেলা পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ছাড়াও আটটি উপজেলার পূজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। শারদীয় দুর্গাপূজা যাতে শান্তিপূর্ণভাবে উদযাপিত এবং কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

এবার রাজশাহী জেলার ৩৫০টি মন্ডপে পূজা উদযাপিত হবে। সভাপতি তার বক্তব্যে বলেন যে, অন্যান্য বছরের মতো এবারও শান্তিপূর্ণভাবে পূজা উদযাপনের ক্ষেত্রে জেলা পুলিশের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা থাকবে। প্রতিমা তৈরি থেকে শুরু করে বিসর্জন পর্যন্ত নিরাপত্তা দেয়া হবে। ইতোমধ্যে গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে।

পোশাকি পুলিশের পাশাপাশি সাদা পোশাকের পুলিশ মাঠে থাকবে। রুটিং-মাফিক পুলিশ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করবে। থানার অফিসার ইনচার্জগণকে পূজা কমিটির সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখার নির্দেশনা প্রদান করেন এবং ট্রাফিক বিভাগকে ট্রাফিক ব্যবস্থাপনা জোরদার করার জন্য নির্দেশ প্রদান করেন পুলিশ সুপার।

এ সময় পূজা মন্ডপগুলোতে স্বেচ্ছাসেবক টিম রাখার বিষয়েও গুরুত্ব আরোপ করেন। কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়া যাতে শারদীয় দুর্গাপূজা উদযাপিত হয় সেজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন। কোনো ধরণের গুজবে কান না দেয়ার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here