সিরাজদিখানে মাদক বিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত

২৮ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

মোহাম্মদ রোমান হাওলাদার:

মাদিক মুক্ত পরামর্শ (3)সারাদেশের মতো নিয়ন্ত্রণহীন মাদকাসক্তির বিস্তৃতি মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলাকেও গ্রাস করেছে। পাড়া-মহল্লাা ছাড়িয়ে মাদকের ভয়াল থাবা এখন ঘরে ঘরে হানা দিচ্ছে। ভয়াল মাদকাসক্তি তারুণ্য, মেধা, বিবেক, লেখাপড়া, মনুষ্যত্ব- সবকিছু ধ্বংস করে দিচ্ছে।

বিনষ্ট করে দিচ্ছে স্নেহ-মায়া, ভালোবাসা, পারিবারিক বন্ধন। মাদকাসক্ত সন্তানের হাতে বাবা-মা, ঘনিষ্ঠ স্বজন নির্মম হত্যার শিকার হচ্ছেন। মাদক আশক্ত সন্তান মাদক সংগ্রহে ব্যর্থ হওয়ার ক্রোধে পিতা মাতাকে খুন করার মত জঘন্নতম ঘটনাও দেশে অহরহ ঘটছে।

মাদক একটি সংসার, একটি সমাজ এমনকি একদি দেশকে ধ্বংষ করে দিতে স্বক্ষম। এই ভয়াবহ মাদককে রুখতে এবং সমাজ থেকে সম্পূর্ণ রূপে বিতারিত করার লক্ষ্যে পবিত্র কোর তেলাওয়াতের মধ্য দিয়ে মুন্সিগঞ্জের সিরাজদেখানে গতকাল শুক্রবার বিকেলে দোসরপাড়া টেকের হাট লালশাহ বটতলা পদ্মহেম ধাম এর উদ্যোগে ও এলাকাবাসীর আয়োজনে মাদক বিরোধী মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার দোসরপাড়া গ্রামের টেকের হাট লালশাহ বটতলা পদ্মহেম ধাম আখরায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মুন্সিগঞ্জ জেলা পল্লী বিদ্যুৎ সমিতির সাবেক সভাপতি জাকির হোসেন মাদবরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, দোসরপাড়া টেকের হাট পদ্মহেম ধাম লালন শাহ আখরার প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রথম আলোর চিফ ফটো জার্নালিষ্ট কবির হোসেন। তিনি বলেন, দোসরপাড়া গ্রামে দীর্ঘদিন যাবত মাদকটা অনেক পরিমাণে ঢুকে গেছে বিশেষ করে ইয়াবা।

ইয়াবার কারণে গ্রামে চুরিওসহ অন্যান্য অপরাধ বৃদ্ধি পাচ্ছে। এসব বিষয়কে সামনে রেখে স্থানীয় লোকজনদের নিয়ে মাদক মুক্ত পরামর্শ ও আলোচনার সভার আয়োজন করি। আগামীতেও আমরা একই ভাবে সমাজ থেকে মাদককে বিতারিত করার চেষ্টা চালিয়ে যাবো। এক্ষেত্রে সকলের সহযোগীতা কামণা করছি। আমাদের এই কর্মকান্ড দেখে যেন বাংলাদেশর প্রতিটি গ্রামে গ্রামে মাদক মুক্ত পরামর্শ ও আলোচনা সভার আয়োজন করে মাদক মুক্ত দেশে পরিনত করতে পারে।

এছাড়া আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ পুলিশ সদস্য দোসরপাড়া গ্রামের আলাউদ্দিন, লতব্দী ৭নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ফজর আলী, দোসরপাতা মাদববাড়ী জামে মসজিদের ইমাম শাহ জামাল, সোহরাব, হোসেন মোল্লা, জাহাঙ্গীর মৃধা, মজিবর মাদবর, মোতালেব বাউল, মোস্তফা বেপারী। এসময় অনুষ্ঠানে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here