নগরীর মতিহারে ইন্টারনেট ফাইবার চোর সিন্ডিকেটে প্রধান পারভেজ আটক

২৯ সেপ্টেম্বর ২০১৯, রোববার, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

মাসুদ রানা রাব্বানী:

রাজশাহীর নগরীর মতিহারে ইন্টারনেট ফাইবার চোর সিন্ডিকেটে প্রধান পারভেজ (৩০) নামের এক যুবককে আটক করেছে পুলিশ। গতকাল বৃস্পতিবার দুপুর ১টার দিকে নগরীর কাজলা অক্ট্রয় মোড় থেকে তাকে আটক করে লিংকথ্রি নামের একটি ইন্টারনেট কোম্পানীর কর্মকর্তা ও কর্মচারীরা। পরে দুপুর ২টার দিকে মতিহার থানায় খবর দেয়। খবর পেয়ে মতিহার থানার এসআই সুকান্ত ও সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে উপস্থিত হয়। জিজ্ঞাসাবাদে পারভেজ সকলের উপস্থিতিতে ১৫০ গজ ফাইবার চুরির কথা পুলিশের নিকট স্বিকার করলে তাকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

লিংকথ্রি’র সেপ্টি ইঞ্জিনিয়ার মোঃ জাবেদুল ইসলাম বলেন, গত ৬ মাস পূর্বে ফাইবার চুরির ব্যাপক হিড়িক পড়েছিলো একবার। সে সময় পারভেজ ফাইবার চুরির সাথে জড়িত থাকার অভিযোগে তার নামে মামলা হয়েছিলো। আবারও গত ১৫দিন যাবত ফাইবার চুরি’র ঘটনায় আমরা অতিষ্ঠ হয়ে পড়েছি। শেষে গোপনে জানতে পারি পারভেজ নগরীর মতিহার থানাধিন কাজলা অক্ট্রয় মোড় জামরুল তলা এলাকা থেকে ১৫০ গজ ফাইবার চুরি করেছে। পরে পারভেজকে আমরা ডেকে পুলিশে খবর দেই। মতিহার থানার এসআই সুকান্ত ঘটনাস্থলে এসে সকলের উপস্থিতিতে জিজ্ঞাসাবাদ করলে পারভেজ ১৫০ গজ ফাইবার চুরির কথা স্বিকার করে। এবং তার সহযোগী আনোয়ার, বাবু, রুবেল নামের আরো ৩জন ফাইবার চোরের নাম স্বিকার করে। তারা পুরো নগরীজুড়ে ফাইবার চুরি করে বেড়ায় বলেও জানায় পাভেজ।

লিংকথ্রি’র সাপোর্ট ইঞ্জিনিয়ার মোঃ রোকনুজ্জামান জানান, ফাইবার চুরির কারনে বিড়ম্বনায় পড়তে হয় গ্রাহকদের। নেট নির্ভর প্রতিষ্ঠান গুলোকে পোহাতে হয় দূভোর্গ। তিনি আরো বলেন, এ পর্যন্ত আমার কোম্পানী’র দেড় লক্ষাধিক টাকার ফাইবার চুরি হয়েছে।

সামিট কোমিনেগেশন নামের একটি কোম্পানীর মালিক বলেন, আমার প্রায় ৬০ হাজার টাকার ফাইবার চুরি হয়েছে। এ বিষয়ে তিনি কাটাখালি ও বোয়ালিয়া থানা জিডি করেছেন।

জানতে চাইলে মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) হাফিজুর রহমান জানান, ফাইবার চোরকেক আটক করে থানা হাজতে রাখা হয়েছে। এ বিষয়ে লিংক থ্রি’র সেপ্টি ইনচার্জ বাদি হয়ে মতিহার থানায় একটি মামলা দায়ের করেছেন। ওই মামলায় পারভেজকে গ্রেফতার দেখিয়ে গত শুক্রবার বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলেও জানান ওসি।

সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here