টঙ্গীবাড়ীর দিঘীরপাড় বাজারে খাস জমিতে অবৈধভাবে নির্মাণ করা দুইতলা পাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ

৩০ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

digirparucchedটঙ্গীবাড়ী উপজেলার দিঘীরপাড় বাজারে খাস জমিতে অবৈধভাবে নির্মাণ করা দুইতলা পাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। টঙ্গীবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মৎ হাসিনা আক্তার এবং সহকারী কমিশনার ভূমি ওছেন মে এর নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান চালানো হয়।

রবিবার (২৯ সেপ্টেম্বর) দিনব্যাপী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উচ্ছেদ অভিযান চালায় শ্রমিকরা। ইতোমধ্যে দুইতলা ভবনের উপরের তলার ইটের দেয়াল ও ভীম ভাঙার কাজ করছেন শ্রমিকরা।

এর আগে স্থানীয় আওয়ামী লীগ নেতা মিজান খান প্রভাব খাটিয়ে কোনো নিয়ম নীতির তোয়াক্কা না করে সরকারি খাস জমিতে এ দুইতলা ভবন নির্মাণ করেছিলেন। পরে এ খবর দৈনিক অধিকারসহ বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হলে টঙ্গীবাড়ী উপজেলা প্রশাসন শনিবার (২৮ সেপ্টেম্বর) বিকালে থেকে উচ্ছেদ অভিযান শুরু করে। পরে রবিবার দিনব্যাপী বৃষ্টি উপেক্ষা করে প্রশাসনের শ্রমিকরা উচ্ছেদ অভিযান অব্যাহত রাখে।

টঙ্গীবাড়ী উপজেলা সহকারী কমিশনার ভূমি ওছেন মে জানান, উচ্ছেদ অভিযান অব্যাহত আছে। ভবনটি সরকারি জমিতে হওয়ায় তা ভেঙে ফেলা হচ্ছে। সম্পূর্ণ ভবন ভাঙার নির্দেশনা রয়েছে এবং তার লিজ বাতিল করার প্রক্রিয়া চলছে।

টঙ্গীবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মৎ হাসিনা আক্তার জানান, সরকারি জমিতে নিয়ম বহির্ভূত ভবন নির্মাণ করার কারণে মিজান খানের ভবন ভাঙা হচ্ছে। গতকাল থেকে ভবন ভাঙার কাজ শুরু হয়েছে। সম্পন্ন ভবন ভাঙা ও লিজ বাতিল হবে বলেও তিনি জানান।

দৈনিক অধিকার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here