ঢাকায় প্রতিদিন ৪৫ কোটি লিটার পানি সরবরাহ করা হবে-এলজিআরডি মন্ত্রী

৩০ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

waters

পদ্মা পানি শোধনাগার পরিদর্শনে এলজিআরডি মন্ত্রী

পদ্মা (যশলদিয়া) পানি শোধনাগার থেকে ঢাকায় প্রতিদিন ৪৫ কোটি লিটার পানি সরবরাহ করা হবে। আগামী ১০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ প্রকল্পের উদ্বোধন করবেন। আগামীকাল মঙ্গলবার থেকে পরীক্ষামূলকভাবে পদ্মা পানি শোধনাগার থেকে ঢাকায় পানি সরবরাহ করা হবে।

সোমবার দুপুরে স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম লৌহজং উপজেলার মেদিনীমণ্ডল ইউনিয়নে স্থাপিত পদ্মা (যশলদিয়া) পানি শোধনাগার প্রকল্প পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন। মন্ত্রী আরো জানান, পদ্মা সেতু যেমন এখন দৃশ্যমান, তেমনি এ প্রকল্পের কল্যাণে ঢাকা শহরের ৪০ শতাংশ মানুষ বিশুদ্ধ পানি পাবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ঢাকা শহরের পাশের নদীগুলো গত ৬০ বছরে দূষিত হওয়ার কারণে রাজধানী থেকে এত দূরে এ প্রকল্প স্থাপন করতে হয়েছে। ফলে দীর্ঘমেয়াদি পানি পাওয়ার সম্ভাবনা রয়েছে। তাই বুদ্ধিমত্তার সাথে এ প্রকল্প হাতে নেওয়া হয়েছে। অন্য এক প্রশ্নের জবাবে মন্ত্রী আরো বলেন, প্রকল্প নিয়ে যে অনিয়মের কথা উঠেছে দুদকের তদন্তে তা প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন প্রকল্প ব্যবস্থাপক জেং জাওজিয়াং, কান্ট্রি ডিরেক্টর ওয়াং সাউজাল, ঠিকাদারি প্রতিষ্ঠান সাউথ এশিয়ার প্রধান ফং ওয়ে, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালউদ্দিন আহমেদ,

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান, প্রকল্প পরিচালক রফিকুল ইসলাম, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার, পুলিশ সুপার মো. জায়েদুল আলম পিপিএম (বার),

লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কাবিরুল ইসলাম খানসহ এ প্রকল্পের সংশ্লিষ্ট প্রকৌশলী ও কর্মকর্তাবৃন্দ।

কালের কন্ঠ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here