টঙ্গীবাড়ীতে এক বিধবার জমির মাটি কেটে নেওয়ার অভিযোগ

৩রা অক্টোম্বর ২০১৯, বৃহস্পতিবার, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

bidobamatiটঙ্গীবাড়ী উপজেলার ধীপুর গ্রামে আদালতের আদেশ অমান্য করে এক বিধবা নারীর জমি থেকে ড্রেজার দিয়ে মাটি কেটে নেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই বিধবা বাদী হয়ে মুন্সীগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছেন।

স্থানীয়রা জানায়, এলাকায় ভূমিদস্যু হিসেবে পরিচিত রফিকুল বেপারী (৪৫), মাকসুদ ছৈয়াল (৪০) কোনো নিয়ম-নীতির তোয়াক্কা না করে গায়ের জোরে ওই গ্রামের মৃত হানিফ দেওয়ানের স্ত্রী রবুনা বেগমের পুকুর থেকে মাটি কেটে নিয়ে যাচ্ছে। অভিযোগ রয়েছে, পুলিশকে ম্যানেজ করেই মাটি কাটছে ওই দুই ভূমিদস্যু।

মামলার আদেশের প্রেক্ষিতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বুধবার (২ অক্টোবর) দুপুরে ওই ভূমিদস্যুদের মাটি কাটতে নিষেধ করে আসলেও পুলিশ চলে আসার কিছুক্ষণ পর পুনরায় মাটি কাটা শুরু করে তারা।

ভুক্তভোগী রবুনা বেগম জানান, আমার স্বামী দীর্ঘদিন হয় মারা গেছে। দুই ছেলে বিদেশে থাকে আমি বাড়িতে একা থাকি। রফিকুল বেপারী, মকসুদ সৈয়াল জোর করে আমার পুকুর ও বাড়ির মাটি কেটে নিয়ে যাচ্ছে। আমি মাটি নিতে বারণ করলে আমাকে বকাঝকা করে তেড়ে মারতে আসে।

এ ব্যাপারে অভিযুক্ত রফিকুল বেপারী জানান, ওই জমি আমি কিনেছি আদালত পুলিশ কি বললো সেটা আমার দেখার বিষয় নয়। আমি আমার জমি থেকে মাটি কাটবোই।

এ বিষয়ে টঙ্গীবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) হরবিলাশ জানান, আদালতের আদেশের প্রেক্ষিতে আমি মাটি কাটা বন্ধ করে দিয়ে আসছি। এরপরেও ফের যদি কাটে তার বিরুদ্ধে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

দৈনিক অধিকার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here