মুন্সিগঞ্জে মা ইলিশ রক্ষা অভিযানে ২ জনের জেল জরিমানা

১৮ অক্টোম্বর ২০১৯, শুক্রবার, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

IMG_20191018_094849আজ ১৮ অক্টোবর ২০১৯ শুক্রবার ভোর চারটা হতে সকাল সাড়ে দশটা পর্যন্ত ভুতারচর, সর্দারকান্দি, মহেশপুর,  কাজিয়ারচর, দেওয়ানকান্দি, বাঘাইকান্দি ও  শিলই এলাকায় পৃথক পৃথক অভিযানে ইলিশ মাছ দখলে রেখে পরিবহন ও বিক্রয়রত অবস্থায় ০২ জনকে আটক করা হয়।

মুন্সিগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব হ্যাপী দাস কর্তৃক পরিচালিত ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটককৃত  মুন্সিগঞ্জের শিলই গ্রামের মোঃ মঞ্জিল (৩০)-কে ২০০০/- জরিমানা ও পাঁচ দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং  কালীরচর গ্রামের মোঃ সোহেল হোসেন (১৯)কে পনেরো দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

উল্লেখ্য, সরকার ০৯-৩০ অক্টোবর ২০১৯ ইলিশের প্রধান প্রজনন মৌসুমে ইলিশ ধরা, পরিবহন, ক্রয়-বিক্রয়, দখলে রাখা নিষিদ্ধ ঘোষণা করেছে। আটককৃত ব্যক্তিরা নিষেধাজ্ঞা অমান্য করে নিষিদ্ধ মৌসুমে ইলিশ মাছ ক্রয়-বিক্রয় ও দখলে রেখেছে। এটি মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনের ৪ ধারার  লংঘন যা একই আইনের ৫(১) ধারায় শাস্তি যোগ্য। পরে আটককৃত প্রায় সত্তুর কেজি ইলিশ মাছ স্থানীয় বিভিন্ন গরীব ও দুস্থ মানুষের মধ্যে  বিতরণ করা হয়।

অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনাকালে আরো উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ সদরের সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোঃ আবুল কালাম আজাদ,   মুন্সিগঞ্জ সদর থানার এসআই জনাব রেজাউল ইসলাম, এসআই জনাব আইয়ুব আলী,  ডিবি মুন্সিগঞ্জের এসআই জনাব সেলিম রেজা, নৌ পুলিশ ফাঁড়ির এএসআই জনাব আবদুল আলিম  ও সঙ্গীয় ফোর্স।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here