রাজশাহী এখন ফাঁকা নগরী, সেনা টহল শুরু

Army 26-03-2020-08নিজস্ব প্রতিবেদক:করোনা ভাইরাসের সংক্রমণ এবং বিস্তৃতির ঝুঁকি বিবেচনায় রাজশাহীতে সেনাবাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে।

সামাজিক দূরত্ব নিশ্চিত করার মাধ্যমে করোনার সংক্রমণ ঠেকাতে সেনা সদস্যরা মাঠে নেমেছেন। গতকাল বৃহস্পতিবার সকাল ন’টার পর থেকে রাজশাহীতে সেনাবাহিনীর পেট্রল টিম মাঠে নেমেছে। সেনা সদস্যরা বিভিন্ন এলাকায় টহলের পাশাপাশি মাইকিং করে সাধারণ মানুষকে অহেতুক রাস্তায় ঘোরাঘুরি করতে নিষেধ করছেন। হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে বেসামরিক প্রশাসনকেও সহায়তা করছেন তারা। তারা সড়কগুলো পরিদর্শন করছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী জেলার দায়িতপ্রাপ্ত আর্মি অফিসার। তিনি জানান, সেনাবাহিনীরা সাধারণ মানুষকে সতর্ক করতে মাইকিং করেছে। করোনা প্রতিরোধে সচেতন করা ছাড়া বিকল্প নাই।

এদিকে করোনাভাইরাস আতঙ্কে রাজশাহী এখন ফাঁকা নগরীতে পরিণত হয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধে বন্ধ ঘোষণার পরে রাজশাহী নগরীর এমন চিত্র দেখা যায়। চিরচেনা রাজশাহীর সড়কে তেমন দেখা মিছলেনা মানুষের। দুই একটা মানুষ থাকলেও প্রয়োজন ছাড়া বাইরে কেউ বের হচ্ছে না।

Arry-26-03-2020-10এখন সড়কে নেই কয়েকদিন আগের কলহ। প্রাণহীন নগরে পরিণত হয়েছে। যেনো জীবিকার তাগিদে আসা মানুষগুলো ফিরেছে নাড়ির টানে বাড়ি। ঈদ ছাড়া এমন চিত্র চোখে পড়ে না এই নগরের।

গতকাল বৃহস্পতিবার সকালে রাজশাহী নগরীর সাহেববাজার এলাকায় এমন ফাঁকা দৃশ্য দেখা যায়। শুধু সাহেব বাজারই নয়- নিউ মার্কেট, গোরহাঙ্গা, রেলগেট, ভদ্রা, তালাইমারী এলাকা বেশ ফাঁকা রয়েছে রাস্তাঘাট। করোনা ভাইরাসের আতঙ্কে রেলস্টেশন এলাকাও ফাঁকা।

এছাড়া রাজশাহীর বিভিন্ন বাজারগুলোর দোকানপাট বন্ধ রয়েছে। তবে ফার্মেসীগুলো কয়েকটা খোলা দেখা গেছে। ফার্মেসী থেকে বলা হচ্ছে- বেলা বাড়লে খুলতে পারে আরো ফার্মেসীগুলো। এছাড়া সড়কে যানবাহনের উপস্থিতি একেবারে কম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here