করোনায় সৌদিতে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩৭১৭, মৃত্যু ৩৬ জনের

02-soudiaপ্রাণঘাতী করোনাভাইরাসে সৌদি আরবে গতকাল বৃহস্পতিবারের হিসেবে গত ২৪ ঘণ্টায় আরও ৩ হাজার ৭১৭ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক লাখ ১২ হাজার ২৮৮ জনে। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৬ জনের। মোট মৃত্যুর সংখ্যা ৮১৯।

এদিকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৬১৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭৭ হাজার ৯৫৪ জন। বুধবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে। মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, আক্রান্তের দিক দিয়ে দেশটির রাজধানী রিয়াদে একদিনে সর্বোচ্চ আক্রান্ত হয়েছে এক হাজার ৩১৭ জন। দ্বিতীয় স্থানে আছে বন্দর নগরী জেদ্দা;

৪৬০ জন, আল হুফোফে ১৯৪, দাম্মামে ১৮৯, আল ক্বাতিপে ১৫৭, মক্কায় ১৪০, মদিনায় ১২৭, তায়েফ ১২৭, আল খোবার ১০৩, আদ দিরিয়াহ ৬৩, আল মুজহামিয়া ৫৫, জাহারান ৫২, আবহা ৫০, আল মুমবারজ ৪৭, হায়েল ৪২, আল জুবাইল ৪১, ওয়াদি আল দাওসির ৩৪, আল উয়ুন ৩৩, সাফওয়া ৩৩, বুরাইদা ৩১, আল খারাজ ২৮ এবং ইয়ানবুতে ২৪ জন। দেশটিতে বর্তমান চিকিৎসাধীন অবস্থায় আছেন ৩৩ হাজার ৫১৫ জন। এর মধ্যে আশঙ্কাজনক অবস্থায় আছেন এক হাজার ৬৯৩ জন।

করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধির বিষয়ে জনসাধারণের প্রতিরোধমূলক ব্যবস্থা অবহেলা করাকে দোষারোপ করেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী ডা. আল-আবদেল আলী। দেশের নাগরিক ও অভিবাসীদের সামাজিক দূরত্ব বাজয় রাখা এবং স্বাস্থ্যবিধি মানা ও সতর্কতামূলক ব্যবস্থা অনুসরণ করার জন্য তিনি আহ্বান জানান।

গত ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। ইতিমধ্যেই বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এ ভাইরাস। আক্রান্ত হয়েছেন ৭৩ লাখের বেশি মানুষ। প্রাণ হারিয়েছেন ৪ লাখ ১৪ হাজারের ও বেশই মানুষ। আর সুস্থ হয়ে উঠেছেন ৩৬ লাখ ৩৭ হাজার করোনা রোগী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here