টঙ্গীবাড়ীর মান্ধা গ্রামের বেশিরভাগ রাস্তাই খান্দাখন্দে ভরা

1মোহাম্মদ সেলিম ও তোফাজ্জ্বল হোসেন:

টঙ্গীবাড়ী উপজেলার পাঁচগাঁও ইউনিয়নের মান্ধা গ্রামের বেশিরভাগ রাস্তাই খান্দাখন্দে ভরা। সিদ্বেশ্বরী বাজারের পশ্চিম দিক থেকে এই গ্রামের প্রধান রাস্তার যাত্রা শুরু হয়েছে। পথের মাঝে মাঝে রয়েছে নানা পথের লিংক রোড। এ পথের শাখা প্রশাখার রাস্তাটি একাধিক প্রধান সড়কে গিয়ে শেষ হয়েছে বলে এ পথের পথচারীরা জানিয়েছে। এ পথ দিয়ে খুব সহজেই বালিগাঁও, ফজুশাহ মাজার, কলমা ও লৌহজংয়ে যাতায়াত করা যায় বলে অনেকেই জানিয়েছে। তাই নানা কারণে এ পথের গুরুত্ব রয়েছে এ পথের যাতায়াতকারীদের মাঝে।

এসব কারণে বর্তমানে এ পথে বিপুল পরিমাণ যানবাহন চলাচল করে থাকে এ রাস্তা দিয়ে। কিন্তু রাস্তার বেশিরভাগ অংশেরই পিচ কাপেটিং ইতোমধ্যে রাস্তা থেকে উঠে গেছে। তাতে রাস্তাটি বৃহৎ অংশ বর্তমানে খানাখন্দে ভরে গেছে। এ পথের পিচের কাপেটিং উঠে যাওয়ার কারণে ছোট বড় অনেক গর্তের সৃষ্টি হয়েছে। এ গর্তের কারণে এ রাস্তাটি বর্তমানে বেহাল দশা বিরাজ করছে।

2এ পথের পোদ্দার বাড়ির কাছের রাস্তাটি সবচেয়ে খারাপ বলে এখানকার গ্রামবাসীরা জানিয়েছে। এখন রাস্তাটি যে অবস্থা বিরাজ করছে তা অল্প খরচেই মেরামত করা সম্ভব বলে এখানকার মানুষ মনে করছেন। তা না হলে পরে রাস্তার গর্ত বড় হলে তখন এর খরচ বেড়ে যাওয়ার সম্ভব না রয়েছে। এ বিষয়ে এলাকাবাসী সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here