গজারিয়ায় ঘাটলা ও মসজিদ সুরক্ষায় মানববন্ধন

20201127_103046মুকবুল হোসেন: গজারিয়া উপজেলায় ভবেরচর ইউনিয়নের ২ নং ওয়ার্ডে, নয়াকান্দি আশ্রয়ন প্রকল্প সংলগ্ন মসজিদের নির্ধারিত জায়গা ও সরকারি পাকা ঘাটলা সুরক্ষার দাবিতে এলাকার নারী-পুরুষ মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

শুক্রবার সকালে ভিটিকান্দি ও নয়াকান্দি গ্রামের নারী-পুরুষ ও সর্বস্তরের জনগণ এই মানববন্ধনে অংশগ্রহণ করেছেন। মানববন্ধনে অংশগ্রহণকারীদের মধ্যে ভবের চর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তার হোসেন জানান,দুই গ্রামের সকল নারী পুরুষের দাবি মসজিদও সরকারি পাকা ঘাটলা সঠিক রেখে পাশে সরকারি জায়গায় সরকারের এই প্রকল্প বাস্তবায়ন করা হোক।

সকলের দাবির সাথে সম্মতি প্রকাশ করে বক্তব্য রাখেন ইউপি সদস্য রোকনুজ্জামান শিকদার, শ্রমিক নেতা আবুল হোসেন ,ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রাজু আহমেদ বাবু, মোস্তফা মাস্টার ও মোস্তফা দেওয়ান সহ অনেকেই।

ভবেরচর ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সাহেব মোহাম্মদ লিটন জানানএলাকার নারী-পুরুষ ও জনগণের কল্যাণের দাবির সাথে আমার একমত পোষণ করছি।পূর্বের ঘাটলা এবং মসজিদের নির্ধারিত জায়গা সুরক্ষিত করে এবং ঘাটলা কে আরো সুন্দর ও জনকল্যাণমূলক করে,খেলার মাঠ থেকে ১০ ফিট রাস্তার জায়গা বাদ দিয়ে ভূমিহীনদের ভূমি ও ঘর নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করার জন্য উপজেলা নির্বাহি অফিসার মহোদয়ের কাছে প্রস্তাব রেখেছি।

উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা তাজুল ইসলাম জানান ভূমিহিন ও গৃহহিনদের ঘর নির্মাণ করা শুধু আমার কাজ ।জায়গা নির্ধারিত করে দেয়ার কাজ হল উপজেলা নির্বাহী অফিসার এবং এসিলেন্ট মহোদয় এর কাজ। জায়গা নিয়ে কোনো অভিযোগ থাকলে ইউএণ ও মহোদয় এবং এসিলেন্ট তার সমাধান দিতে পারেন।

উপজেলা সহকারী কমিশনার ভূমি কর্মকর্তা এস এম ইমাম রাজিব টুলু জানান মসজিদের জায়গায় মসজিদ থাকবে এবং নির্মিত পাকা ঘাটলা সুরক্ষিত রেখে গৃহহীনদের গৃহ ও ভূমি দান কর্মসূচী বাস্তবায়ন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here