প্রথমবারের মতো মুন্সীগঞ্জ ষ্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লীগ

3233849_7531595_1984126_New Projectপ্রথম বারের মতো মুন্সীগঞ্জ জেলা স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে মাত্র কয়েক দিন আগেই বাফুফের চতুর্থ ভেন্যু হিসেবে স্বীকৃতি পেয়েছে মুন্সীগঞ্জের  শহীদ বীর শ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়াম (মুন্সীগঞ্জস্টেডিয়াম)।

বাংলাদেশ পুলিশ ফুটবল ফেডারেশন ক্লাব নিজেদের ঘরোয়া মাঠ হিসেবেপছন্দ করেছে দৃষ্টি নন্দন এ স্টেডিয়ামকে । বাংলাদেশ প্রিমিয়ার লীগের ৫টি খেলা অনুষ্ঠিত হবে মুন্সীগঞ্জ ষ্টেডিয়ামে।

আরামবাগ ক্রিড়া সংঘ বনাম বাংলাদেশ মুক্তিযোদ্ধা এস.কে.সি ম্যচের  মধ্য দিয়ে মুন্সীগঞ্জ স্টেডিয়াম বাংলাদেশ প্রিমিয়ার লীগ ভেনু হিসেবে যাত্রে শুরু করলো ।

উল্লেক্ষ্য, বাফুফে চোখ রেখে ছিল বনানীর আর্মি স্টেডিয়ামের দিকে। কিন্তু আর্মি স্টেডিয়াম ভেন্যু হিসেবে নিতে অনেক নিয়ম কানুনের বাধ্য বাধকতা রয়েছে। তাই বাফুফে সিদ্ধান্ত পাল্টে আর্মি স্টেডিয়ামের বদলে মুন্সীগঞ্জ স্টেডিয়ামের দিকে হাত বাড়িয়েছে। এরই মধ্যে স্টেডিয়ামটি পরিদর্শন করে সবুজ সংকেত মিলেছে।

বাফুফের পেশাদার লিগ কমিটির সদস্য জাকির হোসেন চৌধুরী বলেন, ‘সবদিক ঠিক রেখে ভেন্যু যাচাই–বাছাই করা জটিল কাজ। মুন্সীগঞ্জ স্টেডিয়াম আমরা পছন্দ করেছি। অন্যদিকে পরিকল্পনায় থাকলে ও শেষ মুহূর্তে বাদ দিতে হয়েছে নরসিংদীর স্টেডিয়াম। এই স্টেডিয়ামে হোম ভেন্যু করতে চেয়ে ছিল সাইফ স্পোর্টিং ক্লাব।

কিন্তু মাঠ খেলার উপযুক্ত নয়। তাছাড়া ও স্টেডিয়ামে চলছে সংস্কার কাজ। গত মৌসুমে ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়াম ছিল সাইফের হোম ভেন্যু। ক্লাবটির ইচ্ছা ছিল এবারও ঢাকার বাইরে ভেন্যু নেওয়ার।

করোনা ভাইরাসের কারণে ক্লাব গুলোর ভ্রমণ কমাতে এবার বাদ পড়েছে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম, নীলফামারীর শহীদ শেখ কামাল স্টেডিয়াম, সিলেট জেলা স্টেডিয়াম, চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়াম ও ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়াম।

গত মৌসুমে শেখ রাসেল ক্রীড়া চক্রের হোম ভেন্যু ছিল সিলেট জেলা স্টেডিয়াম। ভেন্যুটি এবার বাতিল হওয়ায় শেখ রাসেল নতুন মৌসুমে চাইছে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। বরাবরের মতোই ঢাকা আবাহনীর হোম ভেন্যু বঙ্গবন্ধু স্টেডিয়াম।

প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস গত মৌসুমে হোম ভেন্যু করে নীলফামারীর শহীদ শেখ কামাল স্টেডিয়ামে। নতুন মৌসুমে ভেন্যুটি বাতিল হওয়ায় তারা এবার কুমিল্লায় যাচ্ছে। প্রিমিয়ার লীগের ৫টি খেলা অনুষ্ঠিত হবে

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here