আজ কবি এ কে সরকার শাওনের ৫৪ তম জন্মদিন

73358299_2916440405050335_3906948787859357696_oআজ কবি এ কে সরকার শাওনের ৫৩ তম জন্মদিন ।  সাহিত্য চর্চায় নিবেদিত এই প্রতিভাবানের জন্ম ১৯৬৭ সালের ৬ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের  গোপালপুরে। পিতা মো: আবদুল গনি সরকার একজন সরকারী কর্মকর্তা এবং মাতা মিসেস সালেহা গনি সরকার একজন আদর্শ গৃহিনী ছিলেন।
ছাত্রজীবন থেকেই সাহিত্য ও সৃজনশীল সব ধরনের কাজের সাথে জড়িত ছিলেন। তাঁর লিখা গান, কবিতা, নাটক বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত হয়-হচ্ছে। তাঁর প্রকাশিত প্রথম  রোমানন্টিক কাব্যগ্রন্থ “কথা-কাব্য” (২০১৯) ও দ্বিতীয় প্রকাশিত রোমান্টিক কাব্যগ্রন্থ “নিরব কথপোকথন” (২০২০) । আগামী ১৮ মার্চ ২০২১
তারিখ থেকে অনুষ্ঠিতব্য এ বছরের বই মেলায় তাঁর তৃতীয় কাব্যগ্রন্থ “আপন-ছায়া” প্রকাশের প্রহর গুনছে! অন্যান্য অপ্রকাশিত কাব্যগ্রন্থগুলি যেমন বাঁশীওয়ালা, প্রলয়-প্রলাপ, প্রণয়-প্রলাপ, আলো-ছায়া,  প্রান্তিক-প্রান্তরে, চেয়ার ও চোর, বাঁকা চাঁদের হাসি (শিশুদের জন্য) ও Songs of Insane প্রকাশের অপেক্ষায় রয়েছে।

সরকারী চাকুরী থেকে স্বেচ্ছায় অবসরপ্রাপ্ত কবি বর্তমানে বাংলাদেশের একটি শীর্ষস্থানীয় শিল্প গ্রুপের  কর্মকর্তা হিসাবে কর্মরত আছেন।

তিনি আজ বন্ধু, শুভান্যুধায়ী, আত্মীয়-স্বজনের সাথে কেক কাটা, কবিতা আবৃত্তির মাধ্যমে নিজ বাসভবন রাজধানীর উত্তরখানের শাওনাজ ভবনে জন্মদিন পালন করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here