আজ আব্দুল জলিলের অষ্টম মৃত্যু বার্ষিকী

logo png-full-size
নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক বাণিজ্যমন্ত্রী, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আব্দুল জলিলের অষ্টম মৃত্যুবার্ষিকী আজ শনিবার। ২০১৩ সালের ৬ মার্চ আজকের এই দিনে ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

আব্দুল জলিলের অষ্টম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমুহ নানা কর্মসূচি পালন করছে দেশব্যাপি। পারিবারিকভাবে ও দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

আব্দুল জলিল ১৯৩৯ সালে নওগাঁ শহরের চকপ্রাণ মহল্লায় জন্মগ্রহণ করেন। পিতা মরহুম ফয়েজ উদ্দিন আহমেদ ছিলেন নওগাঁ শহরের একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। আব্দুল জলিল ছিলেন তার একমাত্র পুত্র সন্তান। ১৯৬৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএ অনার্স (রাষ্ট্রবিজ্ঞান) ও ১৯৬৪ সালে এমএ ডিগ্রি লাভ করেন আব্দুল জলিল।

জাতীয় ও দলীয় পর্যায়ে আব্দুল জলিল অনেক গুরু দায়িত্ব পালন করেছেন। ১৯৭০ সালের ঐতিহাসিক নির্বাচনে নওগাঁ মহকুমার নির্বাচন পরিচালনার দায়িত্ব অর্পিত হয় তার ওপর।

২০০৫-০৬ সালে বি.এন.পি- জামাতের পাতানো নির্বাচন, সাজানো নির্বাচন কমিশন বাতিলের দাবীতে তৎকালীন বি.এন.পি মহাসচিব আব্দুল মান্নানের সাথে আলোচনার টেবিলে বসে সফলতার স্বাক্ষর রাখেন তিনি।

১৯৭২-৭৩ সালে তিনি আওয়ামী লীগ থেকে নওগাঁ সদর আসনে এমপি নির্বাচিত হন। মরহুম আব্দুল জলিলকে শ্রদ্ধার সাথে স্মরণ করে তার আত্মার মাগফেরাত কামনা করেন

মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মহিউদ্দিন, সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ মোঃ লুৎফর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. সোহানা তাহমিনা, সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কামাল উদ্দিন আহাম্মেদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here