আধারায় চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন প্রত্যাশী অ্যাড. এস.আর মিলন (ভিডিওসহ)

মোহাম্মদ সেলিম:

মুন্সীগঞ্জ সদর উপজেলার আধারা ইউনিয়ন। এই ইউনিয়নটি পূর্ব দিকে মেঘনা নদীদ্বারা বেষ্টিত। মেঘনা নদীর একাধিক শাখা উপশাখা এ ইউনিয়নের উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। কিছু শাখা উপশাখা মিলিত হয়েছে পদ্মা নদীতে গিয়ে।

অনেকটাই দ্বীপের মতো দেখতে এ আধারা ইউনিয়ন। নদীর তীরবর্তী অংশের মানুষেরা মেঘনা নদী থেকে মাছ আহরণ করে জীবিকা নির্বাহ করে থাকেন। আর ডাঙ্গার মানুষেরা চাষাবাদ করে জীবিকা চালায়। মুন্সীগঞ্জ শহর থেকে চরকেওয়ার ইউনিয়নের ওপর দিয়ে বর্ষারচরের একমাত্র সড়ক পথে এই আধারা ইউনিয়নে যাতায়াত করা যায়।

তবে বর্ষারচরের পর থেকে কাঁচা মাটি ও ইট বিছানো ভাঙ্গাচুরা রাস্তা এখানে সয়লাভ হয়ে আছে নদীর পূর্বপাড়ের অংশে। এছাড়া চিতলিয়া বাজারে নদীর তীর থেকে ছোট্ট ছোট্ট ইঞ্জিনচালিত নৌকায় একাধিক গ্রামের মানুষ এ পথেই যাতায়াত করে থাকে। দ্বীপ বেষ্টিত এ ইউনিয়নে তেমনটা উন্নয়নের ছোঁয়া লাগেনি।

আর সেখানকার আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অ্যাডভোকেট এস.আর মিলন নির্বাচন করতে ইচ্ছুক। তিনি নৌকা প্রতীক নিয়ে এ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী।
মুন্সীগঞ্জে নব্বইয়ের স্বৈরাচার বিরোধী আন্দোলনে রাজপথের লড়াকু সৈনিক হিসেবে জেলা ছাত্রলীগের নেতৃত্ব দিয়েছেন অ্যাডভোকেট এস.আর মিলন।

162100015_10218577223492905_7712082768727079433_nধারাবাহিকভাবে ছাত্রলীগ, যুবলীগ ও বর্তমানে আ’লীগের রাজনীতিতে সক্রিয়ভাবে জড়িয়ে রয়েছেন তিনি। মুক্তিযোদ্ধের চেতনায় বিশ্বাসী এ পরিবার। জন্মগতভাবেই তাদের পরিবারটি আ’লীগের পরিবার।
মুন্সীগঞ্জ সদর উপজেলার চরাঞ্চলের মধ্যে আধারা ইউনিয়নে সড়ক পথে তেমনটা উন্নয়নের ছোঁয়া লাগেনি। এখানো অনেক স্থানে নৌকা দিয়ে যাতায়াত করতে হয়।

সেই সড়ক পথের উন্নয়নের ছোঁয়ায় ভরিয়ে দিতে তিনি প্রতিশ্রুতি প্রদান করেন। তিনি সকলের দোয়া ও সমর্থন কামনা করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here