রাজশাহীতে স্বল্প পরিসরে সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত

dc-23.03.2021মাসুদ রানা রাব্বানী:

রাজশাহীতে এখন থেকে সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠান স্বল্প পরিসরে আয়োজন করতে হবে বলে সিদ্ধান্ত হয়েছে। রাজশাহীতে করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবিলায় সার্বিক ব্যবস্থাপনার লক্ষ্যে গঠিত জেলা পর্যায়ের কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

করোনা সংক্রমণ বাড়তে থাকায় গত সোমবার বিকেলে রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্বে করেন জেলা প্রশাসক আব্দুল জলিল।

সভায় রাজশাহীর সিভিল সার্জন ডা. কায়উম তালুকদার বলেন, গত সোমবার পর্যন্ত রাজশাহীতে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ২২৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ২২ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন।

এ পর্যন্ত ৯টি উপজেলায় সর্বমোট ১৩ হাজার ৪৯৫টি নমুনা এবং সিটি করপেরেশন এলাকায় ৩৫ হাজার ৮৬০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ হাজার ৮৭৮ জন এবং মারা গেছেন ৫৫ জন।

তিনি আরও বলেন, করোনা ভ্যাকসিন গ্রহণ করতে এখন পর্যন্ত রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন ১৩ লাখ ৬০৮৩ জন। এর মধ্যে ভ্যাকসিন গ্রহণ করেছেন ১ লাখ ৪ হাজার ৮৪৭ জন।

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের ইমার্জেন্সি মেডিক্যাল অফিসার মো. মিজানুল হক সৌরভ বলেন, মহানগরীতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। আইন-শৃঙ্খলা বাহিনীর সহায়তায় করোনায় আক্রান্তদের হোম কোয়ারেন্টিনের ব্যবস্থা করা হচ্ছে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, রাজশাহী মহানগরীতে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় এখন থেকে সকলকে মাস্ক পড়া ও সামাজিক দূরত্ব বজায় রেখে সামাজিক, ধর্মীয় অনুষ্ঠান স্বল্প পরিসরে আয়োজন করতে হবে।

সভায় মাস্ক পরিধানে সরকারের নির্দেশনা বিষয়ে রাজশাহী মহানগর ও উপজেলায় বহুল প্রচারে ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হয়। এছাড়াও মাস্ক পরিধানসহ সামাজিক দূরত্ব বজায় রাখার লক্ষ্যে মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রাখার জন্য সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় আরও উপস্থিত ছিলেন- রাজশাহীর অতিরিক্ত অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবু আসলাম ও আব্দুল্লাহ আল রিফাত ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here