টঙ্গীবাড়িতে পদ্মায় জাটকাসহ অবৈধ জাল জব্দ

6তুষার আহাম্মেদ:

মুজিববর্ষে শপথ নেব, জাটকা নয় ইলিশ খাব” এই প্রতিপাদ্যে টঙ্গীবাড়ি উপজেলা মৎস্য অধিদপ্তর এর বিশেষ অভিযানে টঙ্গীবাড়ী উপজেলার দীঘিরপাড় ইউনিয়নের পদ্মা নদী থেকে জাটকা ও অবৈধ বাঁধা জাল জব্দ করা হয়েছে।

বুধবার ভোর ৬টায় টঙ্গীবাড়ি উপজেলার দীঘিরপাড় পদ্মা নদী থেকে মৎস্য কর্মকর্তা জাকির হোসেন মৃধার নেতৃত্বে পরিত্যক্ত অবস্থায় প্রায় ১৫০ কেজি ইলিশ পোনা ও ৪০০ মিটার বাঁধা জাল উদ্ধার করা হয়।

এ অভিযানে বিশেষ সহায়তা করেন দীঘিরপাড় পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর জুয়েল হোসেন এর নেতৃত্বে তদন্ত কেন্দ্রের পুলিশ সদস্যরা।

উদ্ধারকৃত ইলিশ পোনা গুলো স্থানীয় বেশনাল মদিনাতুল উলুম মাদ্রাসা ও দীঘিরপাড় মোহাম্মদিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা এবং হতদরিদ্র ব্যাক্তিদের মাঝে বিতরণ করা হয়। এছাড়া উদ্ধারকৃত ৪০০ মিটার অবৈধ বাঁধা জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

এবিষয়ে মৎস্য কর্মকর্তা জাকির হোসেন মৃধা জানান, প্রতিদিনের ন্যায় গতকাল বুধবার ভোর ৬টায় অভিযান পরিচালনা করে দীঘিরপাড় পদ্মা নদী থেকে প্রায় ১৫০ কেজি ইলিশ পোনা ও ৪০০ মিটার অবৈধ বাঁধা জাল পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়।

জাটকা ইলিশ সংরক্ষণ অভিযান সফল ও বাস্তবায়ন করার লক্ষ্যে মোবাইল কোর্ট পরিচালনাসহ আমাদের সকল ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here