মুন্সীগঞ্জে মানব সেবায় স্বর্ণপদক পেলেন আজিজুল

IMG_20210210_0022 (2)তুষার আহাম্মেদ

বৈশি^ক মহামারির করোনা ভাইরাসের মধ্যে বিশেষ ভূমিকা ও মানব সেবায় অবদান রাখায় স্বর্ণপদক পেয়েছেন শ্রীনগর উপজেলার ষোলঘর ইউনিয়নের উন্নয়নের রূপকার চেয়ারম্যান মো. আজিজুল ইসলাম।

তিনি করোনার মধ্যে নিজের অবস্থান থেকে ইউনিয়নের অসহায় ও দিন মজুর মানুষের সহযোগিতা করায় তাকে এই স্বর্ণপদকে ভূষিত করেন।

২০২১ সালের ফেব্রুয়ারীর ১৩ তারিখে মহামারী করোনা ও সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালের পক্ষ থেকে মো. আজিজুল ইসমলাকে গোল্ড মেডেল ও সার্টিফিকেট দেওয়া হয়। একি মাসের ১৭ তারিখে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম থেকে মহামারী করোনা মোকাবেলায় জন প্রতিনিধি হিসেবে

বিশেষ অবদান রাখায় রেল মন্ত্রী মো. নজরুল ইসলাম সবুজ তাকে স্বর্ণপদক ও সম্মাননা স্মারক এবং সনদপত্র প্রদান করে।

এর আগে ২০১৯ সালের ২৪ ফেব্রুয়ারী বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরামের আজীবন সদস্যদের মধ্যে এলজিএসপিতে ‘এ’ গ্রেডভুক্ত জেলার সফল চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় মো. আজিজুল ইসলামকে স্বর্ণপদকে ভূষিত করেন প্রাইমারি গণশিক্ষা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

মো. আজিজুল ইসলাম ১৯৭২ সালে শ্রীনগর উপজেলার ভুইঁচিত্র গ্রামের সভ্রান্ত পরিবারে মরহুম আকুব আলীর ঘরে জন্মগ্রহণ করেন। সে ১৯৮৮ সালে মাধ্যমিক পাশ করেন। তিনি ছাত্র জীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে ১৯৯০ সালে শ্রীনগর উপজেলা ছাত্রলীগ কার্যকরি সদস্য,

১৯৯৩ সালে উপজেলা যুবলীগ এবং ১৯৯৬ সালে সে আওয়ামীল সদস্য হিসেবে কাজ করেন। পরে ২০১৬ সালে তিনি প্রথম বারের মতো আওয়ামী লীগ নৌকা প্রতীক নিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়।

এ বিষয়ে মো. আজিজুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক সিদ্ধান্তই দেশ এতো উন্নত হয়েছে। জনতার জন্য নেতা এবং আজ জনপ্রতিনিধি হয়েছে।

তাই জনতার জন্যই আমি কাজ করে যাচ্ছি। বৈশি^ক মহামারি মধ্যে যখন ইউনিয়নের অসহায় ও দিন মজুর মানুষ খুব কষ্টের মধ্যে দিন পার করছে। তখন আমার সাধ্য মতো সহযোগিতা করে আসছি। আজ নেতা ও জনপ্রনিধি হিসেবে যা পেয়েছি সব আমার ইউনিয়নবাসির জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here