অবশেষে গজারিয়ার মেঘনায় এসকেএল-৩ আটক

IMG-20210408-WA0027তুষার আহাম্মেদ:

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যায় লঞ্চডুবির চারদিন পর সেই এম.ভি. এসকেএল-৩ কার্গো জাহাজটি অবশেষে আটক করেছে গজারিয়ার কোস্টগার্ড। এ লঞ্চডুবিতে নদী থেকে এ পর্যন্ত ৩৪জনের লাশ উদ্ধার করা হয়। এর মধ্যে মুন্সীগঞ্জে বসবাসকারী ২৭জনের লাশ ছিলো।

IMG-20210408-WA0020এ সময় জাহাজের ১৪ জন স্টাফকেও আটক করা হয়। বৃহস্পতিবার ৮ এপ্রিল দুপুর সাড়ে ১২ টার দিকে গজারিয়া মেঘনা নদী থ্রী এঙ্গেল এলাকা থেকে এই কার্গো জাহাজটি আটক করা হয় বলে নিশ্চিত করেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. মোস্তাইন বিল্লাহ।

জানা যায়, এম.ভি. এসকেএল-৩ কার্গো জাহাজটি বাগেরহাট-২ আসনের আওয়ামী লীগের সাংসদ শেখ সারহান নাসের তন্ময়ের মালিকানাধীন এসকে লজিস্টিকস নামক প্রতিষ্ঠানের। যার রেজিষ্টেশন নাম্বার হচ্ছে ০১-২৬৪৩।

IMG-20210408-WA0022এ দুর্ঘটনায় মঙ্গলবার রাতে শীতলক্ষ্যায় কার্গো বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দর ভারপ্রাপ্ত উপ-পরিচালক বাবু লাল বৈদ্য বাদী হয়ে জাহাজ ও সংশ্লিষ্টদের বিরুদ্বে বন্দর থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করছে নারায়ণগঞ্জ নৌ থানা পুলিশ।

মামলার বাদী বাবু লাল বৈদ্য জানান, পেনাল কোড ২৮০, ৩০৪, ৩৩৭, ৩৩৮, ৪২৭, ৪৩৭ ধারাসহ ইনল্যান্ড শিপিং অর্ডিন্যান্স ১৯৭৬ এর ৭০ ধারায় মামলাটি দায়ের করা হয় কার্গোর সংশ্লিষ্টদের নামে।

উল্লেখ, গত রবিবার ৪ এপ্রিল সন্ধ্যা সোয়া ৬ টার দিকে নারায়ণগঞ্জ শীতলক্ষ্যা নদীতে কয়লাঘাটা নামক স্থানে এম.ভি এসকেএল-৩ কার্গো জাহাটি মুন্সীগঞ্জগামী সাবিত আল হাসানের পিছন থেকে ধাক্কা দিলে লঞ্চটি সেখানে ডুবে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here