ঢাকার সোনালী দিনের চিত্র নায়িকা কবরী আর নেই (ভিডিওসহ)

55555-2করোনায় আক্রান্ত হয়ে গতকাল শুক্রবার ১৬ এপ্রিল রাত ১২টার পর ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান চিত্র নায়িকা কবরী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া চিত্র নায়িকা সারাহ বেগম কবরীকে আজ শনিবার যোহর নামাজের পর বনানী কবর স্থানে সমাহিত করা হয়েছে। দাফনের আগে তাকে ‘গার্ড অব অনার’ দেয়া হয়।

গত ৫ এপ্রিল করোনা ভাইরাস রিপোর্ট ‘পজিটিভ’ আসার পরপরই রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়ে ছিল কবরীকে।

পরে শারীরিক অবস্থার অবনতি ঘটলে ৮ এপ্রিল শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয় তাকে। বৃহস্পতিবার বিকাল ৪টায় হাসপাতালটিতে চিকিৎসাধীন কবরীকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

১৯৫০ সালের ১৯ জুলাই চট্টগ্রামের বোয়ালখালীতে জন্ম মিনা পালের শৈশব ও কৈশোর কেটেছে চট্টগ্রামের ফিরিঙ্গি বাজারে। ঢাকার চলচিত্রে আসার আগে কবরীর পূর্বেও নাম ছিল মিনা পাল।

১৯৬৪ সালে মাত্র ১৩ বছর বয়সে নির্মাতা সুভাষ দত্তের ‘সুতরাং’ চলচ্চিত্রে অভিনয় করে মিনা পাল থেকে কবরী হয়ে উঠেন তিনি। তার অকাল মৃত্যুতে রাস্ট্রপতি ও প্রধান মন্ত্রী শোক প্রকাশ করেছেন।

দীর্ঘ তিন দশকের ক্যারিয়ারে ‘নীল আকাশের নিচে’, ‘ময়নামতি’, ‘সুজন সখী’, ‘স্মৃতিটুকু থাক’, ‘সারেং বউ’, ‘তিতাস একটি নদীর নাম’সহ তিন শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here