শ্রীনগরে জমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন

178827824_498155604562653_5560007777540452732_nসাগর মাহমুদ:

শ্রীনগর উপজেলার বাঘড়ায় জোরপূর্বক জমি দখল করে পাকা ভবন নির্মাণের প্রতিবাদে সংবাদ সম্মেলন হয়েছে। সোমবার দুপুর ১২ টার দিকে শ্রীনগর প্রেস ক্লাব মিলনায়তনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে এক লিখিত বক্তব্যে মধ্য বাঘড়া গ্রামের মৃত আব্দুর রহমান গাছির কন্যা সোঁনা তারা ডলি (৪৫) বলেন,

ওয়ারিশ হিসেবে আমরা ৪ ভাই বোন বাঘড়া মৌজার আরএস ৭৪৬নং খতিয়ানের ১০১৯৮, ১০১৯৯, ১০২০০ও ১০২০১নং দাগে ২২.২৫ শতাংশের মালিক। আমার ছোট ভাই আনু গাছি প্রতিবেশী মহিউদ্দিনের ছেলে ছামেদ আলী ও ফিরোজ আলীর কাছে ৪ শতাংশ জমি বিক্রি করে। আমি ও আমার ভাই নূরু গাছির নামে ১৭.১৩ শতাংশ জায়গা নামজারি ও জমাভাগ করি।

অথচ বেশ কিছুদিন ধরে স্থানীয় প্রভাবশালী ছামেদ আলী ও ফিরোজ আলী আমাদের নামজারিকৃত প্রায় ১০ শতাংশ জমি দখল করে ভবন নির্মাণ শুরু করে। এঘটনায় স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ গণ্যমান্য ব্যক্তিবর্গদের দ্বারস্ত হলেও কোন কাজে আসেনি। এনিয়ে গত ২৪ এপ্রিল বিরোধপূর্ণ জমি মাপঝোপ করে ভবণ নির্মাণ কাজ করতে বলায় প্রতিপক্ষরা আমাদের ওপর হামলা চালায়।

এতে করে আমিসহ পরিবারের বেশ কয়েকজন আহত হই। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা নেই। পরে উপায় না পেয়ে শ্রীনগর থানায় একটি অভিযোগ দায়ের করি। তিনি আরো বলেন, এর আগেও প্রতিপক্ষরা আমার ভাই নূরু গাছিকে (৯০) নিজ বসতবাড়িতে মারধর করে।

নিরুপায় হয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এঘটনায় সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here