মুন্সীগঞ্জে সরকারি মহিলা কলেজে উপবৃত্তির ফরম সংগ্রহে অর্থ আদায়ে অভিযোগ (ভিডিওসহ)

1619600352750মো.নাজির হোসেন

মুন্সীগঞ্জে করোনা ভাইরাস কালীন সময়ে সরকারি মহিলা কলেজে উপবৃত্তির ফরম সংগ্রহে অর্থ আদায়ের অভিযোগ উঠেছে।

জানা যায়, প্রধানমন্ত্রী তহবিল থেকে মেয়েদের লেখাপড়া জন্য উপবৃত্তি প্রদান করা হয়। আর এই তহবিলের ফরম সংগ্রহকালে রশিদ ছাড়া ৫০ টাকা কওে জনপ্রতি শিক্ষার্থীদের কাজ থেকে নেয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

শিক্ষার্থীরা অভিযোগ করেন ফরম হাতে দেয়ার আগেই আমাদের কাছ থেকে টাকা নিয়ে নেন কলেজের অফিস কর্মকর্তারা।

গতকাল বুধবার ২৮ এপ্রিল সরেজমিন গিয়ে জানা যায়, সরকারি মহিলা কলেজে চলতি শিক্ষা বর্ষে একাদশ শ্রেণিতে ৪৫৩ জন শিক্ষার্থী রয়েছে। এদের মধ্যে ইতোমধ্যে ২৮০ জন শিক্ষার্থী উপবৃত্তির ফরম কলেজ থেকে সংগ্রহ করেছেন।

গতকাল বুধবার দুপুর ১২ পর্যন্ত ২৭০ জন শিক্ষার্থী ফরম কলেজের অফিসে জমা প্রদান করেন। নির্দেশনা মতে এখান থেকে ৪০ ভাগ শিক্ষার্থী উপবৃত্তি পাবেন।

একাদশের মানবিক বিভাগের এক শিক্ষার্থীরা পিতা মো. কাউয়ূম মৃধা জানান, করোনা মহামারী চলায় আমি মেয়েকে কলেজে না পাঠিয়ে আমি নিজেই কলেজে আসি ফরম সংগ্রহ করতে।

অথচ এ বিষয়ে কলেজের অফিস কর্তৃপক্ষ আমার কাছ থেকে ৫০ টাকা নেয় বিনা রশিদে। ফরম সংগ্রহে টাকা নেয়ার বিষয়ে আমার জানা ছিল না।

আরেক শিক্ষার্থী জানান, আমি গত ৮ এপ্রিল ফরম সংগ্রহ করেছি। অফিস আগে ৫০ টাকা নিয়েছে আমার কাছ থেকে। এছাড়াও এ সময় একাধিক শিক্ষার্থী টাকা নেয়ার বিষয়টি জানান।

সরকারি মহিলা কলেজের অফিস সহকারী শীতল চন্দ্র দে বলেন, ২৮০ টি ফরম শিক্ষার্থীরা নিয়েছেন। এর মধ্যে ২৭০ ফরম শিক্ষার্থীরা অফিসে জমা দিয়েছেন। শিক্ষার্থীদের কাছ থেকে ৫০ টাকা নেয়ার বিষয় জানতে চাইলে জানান, ফটোকপি করা লাগে। কর্তৃপক্ষের নির্দেশনা নেই।

এ বিষয়ে সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ সুভাষ চন্দ্র হীরা জানান, শিক্ষার্থীদের কাছ থেকে উপবৃত্তির ফরমে অর্থ নেয়ার বিষয় নেই। যদি কেউ নিয়ে থাকে অমানবিক বিষয় এটা। আমি এই বিষয়টার যথাযোগ্য ব্যবস্থা নিবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here