টঙ্গীবাড়ীর দক্ষিণ বেতকায় অবৈধ চাই মজুদ: এক লাখ টাকা জরিমানা

20210430_210954তুষার আহাম্মেদ:

মুন্সীগঞ্জ শহরতলীর মুক্তারপুর শিল্প এলাকায় উৎপাদন করে প্রশাসনের নজর এড়াতে দীর্ঘদিন যাবৎ অবৈধ কারেন্ট জাল ও চায়না চাই গ্রাম এলাকায় মজুদ কওে ছিলো একটি চক্র।

আজ শুক্রবার ৩০ এপ্রিল বিকালে টঙ্গীবাড়ী উপজেলার দক্ষিণ বেতকা গ্রামের বাদল মাঝির বাড়িতে অভিযান চালিয়ে টঙ্গীবাড়ী উপজেলা মৎস্য অফিস বিপুল পরিমাণ মাছ ধরার নিষিদ্ধ চায়না চাই জব্দ করে। উদ্ধারকৃত ১ শত পিছ চায়না চাই যাহার আনুমানিক মূল্য প্রায় ৩ লাখ টাকা বলে স্থানীয় সুত্রে জানা গেছে।

পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে টঙ্গীবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাহিদা পারভীন চাইয়ের মালিক জুয়েল বেপারীকে (৪৫) এক লাখ টাকা জরিমানা করেন। জুয়েল বেপারী মুন্সীগঞ্জ সদর উপজেলার মুক্তারপুর গ্রামের সামাদ বেপারীর ছেলে।

জানা গেছে, জুয়েল বেপারী দীর্ঘদিন যাবৎ মুন্সীগঞ্জ সদর উপজেলার মুক্তারপুর শিল্প এলাকায় এ সমস্ত নিষিদ্ধ জাল উৎপাদন করে প্রশাসনের দৃষ্টি এড়াতে তার বড় ভাই আবুল কালাম আজাদ এর শশুড় বাড়ি টঙ্গীবাড়ী উপজেলার দক্ষিণ বেতকা এলাকায় মজুদ করছিলো। পরে এসব নিষিদ্ধ জাল দেশের বিভিন্নস্থানে বিক্রি করছিলো।

এ ব্যাপারে টঙ্গীবাড়ী উপজেলা মৎস্য কর্মকর্তা নিগার সুলতানা জানান, গোপন সংবাদের ভিত্তিতে নিষিদ্ধ চাই জব্দ করা হয়েছে। এ সমস্ত চাইয়ের মালিককে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here