শিমুলিয়া-বাংলাবাজারে নৌ রুটে দুর্ঘটনায় ২৫ জনের মৃত্যু (ভিডিওসহ)

179483237_498701551330895_3856386239582980683_nমোহাম্মদ সেলিম ও সাগর মাহমুদ:
লৌহজং উপজেলার শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে সিবোট দুর্ঘটনায় তিন জন শিশুসহ ২৫ জনের মরদেহ ইতোমধ্যে উদ্ধার করা হয়েছে। এখনো বেশ কিছু যাত্রী নিখোঁজ রয়েছে। নিখোঁজ যাত্রীদের খোঁজে আত্নীয় স্বজনরা নদীর তীঁরে ভির করেছে।

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে সিবোট দুর্ঘটনায় ২৫ যাত্রী নিহত হয়েছে। আজ সোমবার সকাল পৌন ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে। মাওয়া নৌ পুলিশের আইসি এ তথ্য নিশ্চিত করেছেন।

মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির আইসি সিরাজুল কবির জানান, লকডাউনের কারণে সিবোট চলাচল বন্ধ। তার পরেও পালিয়ে পালিয়ে মাঝে মধ্যে ঘাটের বাইরে থেকে ২-১ টা সিবোট চলাচল করছে। সোমবার সকালে একটি সিবোর্ট বাংলাবাজার ঘাটের কাছে একটি বাল্ক হেডের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়।

এসময় সিবোটটি দুমড়ে মুচড়ে যায়। এসময় আহত হয়ে ৩ শিশু সহ ২৫ জন ব্যক্তি ঘটনাস্থলেই মারা যায়। বাকী আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। তবে কেউ নিখোঁজ আছে কিনা তা তিনি নিশ্চিত করতে পারেননি। তাছাড়া সিবোটটি কোথা থেকে ছেড়ে গেছে তাও তিনি জানাতে পারেননি।

এদিকে একাধিক সূত্র মতে জানা গেছে, শিমুলিয়াঘাটে দায়িত্বে থাকা পুলিশ প্রশাসনের চোখের সামনে দিয়েই প্রতিদিন সীবোট ছেড়ে যায়। এখানে সীবোট কোনভাবে পালিয়ে ব্যবসা করে না।

সেখানে দায়িত্বে থাকা পুলিশ প্রশাসনের খাম খেয়ালির কারণে আজ অনেক গুলো মানুষের জীবন ঝড়ে গেলো। এ দায় এখন কে নিবে?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here