মুন্সীগঞ্জে জাজিরা সৈদয়দপুরে জোরপূর্বক জমি দখলের পাঁয়তারা

mnews-groupমুন্সীগঞ্জ সদর উপজেলার আধারা ইউনিয়নের জাজিরা সৈয়দপুর মিনাবাজার এলাকায় একজন কৃষকের জমি দখলের পাঁয়তারা করছে প্রভাবশালীমহল। এর ফলে ঐ কৃষক আতংকের মধ্যে দিনযাপন করছে।

জানা যায়, ভুক্তভোগী কৃষক খায়ের উদ্দিন দেওয়ান আধারা ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের দিয়ারা সৈয়দপুর মৌজার আর, এস খতিয়ান নং-১১২, এস এ-৬৮, দাগ নং-আর এস ২১১ এই দাগে ৪ শতাংশ জমি তিন বছর আগে তার চাচা নুরুল হক বেপারীর কাছ থেকে সাব কবলায় ক্রয় করেন। ক্রয়ের পওে সেই জমি দলিল রেজিস্ট্রিসহ নামজারি করেন।

এদিকে ছয় মাস ধরে এলাকার প্রভাবশালী মো. হযরত আলী বেপারী গংরা ওই জমি থেকে ১ শতাংশ জমি জবরদখল করে নিয়েছে। এতে বাঁধা দেওয়ায় ওই কৃষকের পরিবারকে ভয়ভীতি দেখাচ্ছে তারা।

এ নিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে বিচার সালিশ দাবি করেন কৃষক খায়ের উদ্দিন দেওয়ান। কিন্তু বিচার সালিশ মানতে নারাজ অভিযুক্ত মো. হযরত আলী বেপারী। এ বিষয়ে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৫ ফৌজদারি কার্যবিধি অনুযায়ী ৫৪/২০২০ নং পিটিশন মামলা দায়ের করেন ভোক্তভোগী কৃষক খায়ের উদ্দিন দেওয়ান।

মামলাতে শান্তি শৃংখলা বজায় রাখতে জমিতে প্রবেশ বা যেকোনো কার্যক্রম থেকে বিরত থাকতে আদেশ দেয় আদালত। কিন্তু অভিযুক্ত হযরত আলী বেপারী আদালতের নির্দেশনা অমান্য করে জোরপূর্বকভাবে জমি দখলের পাঁয়তারা করেছেন এখন। গ্রাম্য সালিশ ও আইন অমান্য করে বিশৃংখলা সৃষ্টির লক্ষ্যে জোরপূর্বকভাবে জমির ১ শতাংশ দখল করে নেয় তারা।

অভিযুক্ত হযরত আলী বেপারীর সঙ্গে যোগাযোগ করা হলে অভিযোগ অস্বীকার করে বলেন, বিরোধকৃত এ জমির প্রয়োজনীয় কাগজপত্র আমাদের রয়েছে। আমরা দেওয়ানি মামলা করেছি কোর্টে। আদালত যে আদেশ দিবে আমরা সেই আদেশ মেনে নিবো।

এ বিষয়ে সদর থানার এ.এস আই রফিকুল ইসলাম বলেন, মামলার বিষয়ে তদন্তের জন্য বিষয়টি সমাধানে দুই পক্ষকে ডাকা হলে কাগজপত্র অনুযায়ী সঠিক সিদ্ধান্ত খায়ের উদ্দিন দেওয়ান মানলেও মো. হযরত আলী গংরা তা মানতে নারাজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here