গজারিয়ায় ডক ইয়ার্ডের অসাবধানতায় বল গ্রেডের স্টফ মামুন নিহত

গজারিয়ায় ডক ইয়ার্ডের অসাবধানতায় বল গ্রেডের স্টফ মামুন নিহতগজারিয়া প্রতিনিধি :

গজারিয়া উপজেলায় বালুয়া কান্দি ইউনিয়ন বড় রায়পাড়া এলাকায় মেঘনা নদী সংলগ্ন শাহা শের আলী ডক ইয়ার্ড কর্তৃপক্ষের অসাবধানতায় বল গ্রেড মামুন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। গত বুধবার দুপুরে শাহ শের

আলী ডক ইয়ার্ডে বলগ্রেডের পাখা মেরামতের কাজ চলাকালীন স্টাফ মামুন (৩২) বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত হয়েছে । নিহত মামুন ফরিদপুর জেলা আলফাডাঙ্গা থানা তিটুর কান্দি গ্রামের মিজানুর শেখের ছেলে ।

নিহত মামুন এর সহকর্মী স্টাফ সুমন জানান ডক ইয়ার্ডে বল গ্রেড পাখা মেরামত কাজে বুধবার সকালে আসি । ডক ইয়ার্ডের ওয়েল্ডিং কাজ চলাকালীন সময়ে দুপুরে মামুন পাখার নাটক খুলতে ছিল । আমি মামনের বিপরীত পাশে দাঁড়িয়ে সহযোগিতা করছি । পাখার দুইটি নাট খোলার পর হঠাৎ মামুন চিৎকার দেয় ।

আমি ভয়ে পানি থেকে দৌড়ে তীরে উঠে । প্রথমে মনে করছি মামুন ডুব দিয়ে বল গ্রেড বিপরীত পাশে গেছে । খোঁজ করে মামুনকে না পেয়ে ডক ইয়ার্ডে ওয়েল্ডিং কাজ করছে তাদেরকে বিদ্যুৎ লাইন বন্ধ করতে বলি । ওয়েল্ডিং কাজে কর্মরত লোকদের নাম জানা নাই ।ডক ইয়ার্ডের অসাবধানতার কারণে মামুনের মৃত্যু হয়েছে। ১০থেকে ১২ মিনিট পর মামুনকে পানির নিচ থেকে উঠিয়ে হাসপাতালে নেওয়া হয়েছে।

বল গ্রেড মালিক তারা মিয়া জানান পাখা মেরামতের কাজ করতে বল গ্রেড নিয়ে স্টাফ ডক ইয়ার্ডে গিয়েছিল । কাজ করার সময় আমি উপস্থিত ছিলাম না ।মামুন নিহত কারণ বিস্তারিত জানা নেই ।সংবাদ পেয়ে স্টাফ সুমন ও আমি মামুনকে হাসপাতালে নিয়েছি। সুমন পুলিশ হেফাজতে আছে ।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক লোক জানান ডক ইয়ার্ডের অসাবধানতার কারণে প্রতিবছর একাধিক বলগ্রেড স্টাফ আহত ও নিহতের ঘটনা ঘটছে। ডক ইয়ার্ড ম্যানেজার মফিজুল জানান বুধবার দুপুরে আমাদের ডকইয়ার্ডে কোন বল গ্রেডের কাজ করা হয় নাই ।

গজারিয়া থানা এসআই কামরুল জানান বল গ্রেড ৪ কর্মচারী উপস্থিত থেকে পাখা মেরামতের কাজ করেছে। লাশের ময়নাতদন্ত শেষে রিপোর্ট দেখে সঠিক কারণ বুঝা যাবে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here