মুন্সীগঞ্জে দয়ালবাজারে লকডাউনে বাল্যবিবাহ বন্ধ করলেন এসিল্যান্ড

mnews-groupমোহাম্মদ সেলিম ও সাগর মাহমুদ:

সরকার ঘোষিত চলমান লকডাউন উপেক্ষা করে মুন্সীগঞ্জ সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নের দয়ালবাজার এলাকায় বাল্যবিবাহের অনুষ্ঠানের আয়োজন বন্ধ করে দিয়েছেন মুন্সীগঞ্জ সদরের সহকারি কমিশনার (ভূমি) কামরুল হাসান।

গতকাল মঙ্গলবার ৩ আগষ্ট রাতে সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় কনের পরিবারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জানা যায়, লকডাউন উপেক্ষা করে দয়ালবাজার গ্রামের মো: খোরশেদ তার মেয়ের বিবাহের অনুষ্ঠানের আয়োজন করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে রাতে ওই বাড়িতে প্রশাসনের কর্তা ব্যক্তিরা উপস্থিত হন। পরে বাড়ির সব আয়োজন বন্ধ করে দেন এসিল্যান্ড।

এদিকে লকডাউন বাস্তবায়নে প্রতিনিয়ত অভিযানের অংশ হিসেবে স্বাস্থ্যবিধি না মানা ও অপরাধে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে কনের বাবাকে। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় মামুন মেম্বার।

জানা যায়, খোরশেদ তার মেয়েকে পুরাবাজারের প্রবাসী ছেলের সাথে এ বিয়ের আয়োজন করেন। তার মেয়ে আগামী ৫ মাস পর প্রাপ্ত বয়স্ক হওয়ার কথা রয়েছে। এ ঘটনার পওে ছেলের পক্ষের লোকজন প্রাপ্ত বয়স্ক হলেই তার মেয়েকে বিয়ের মাধ্যমে তুলে নিবেন বলে ঐ পরিবারের সূত্র মতে জানা গেছে।

গতকাল মঙ্গলবার মেয়ের গায়ে হলুদের আয়োজন চলছিলো দয়ালবাজারে। কনের ভাই জানান, কিস্তি উঠিয়ে এ বিয়ের আয়োজন করা হয়। এ ঘটনায় বিয়ে বন্ধ হওয়ায় তারা আর্থিকভাবে অনেটাই বিপাকে পড়েছেন। বিয়ে বন্ধ হওয়ায় কনের মা অনেকবার মুচ্ছা যান বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here