মুন্সীগঞ্জে টিসিবি’র খাদ্য সামগ্রী বিক্রি হচ্ছে

IMG_1534মোহাম্মদ সেলিম:

মুন্সীগঞ্জে ন্যায্য মূল্যে টিসিবি’র মাধ্যমে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিক্রি করা হচ্ছে।

বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত মুন্সীগঞ্জ জেলা প্রশাসক এর চত্বরে এ খাদ্য সামগ্রী বিক্রি করা হয়। গত ১২ সেপ্টেম্বর এখানে আরেক দফা এ খাদ্য সামগ্রী বিক্রি করা হয়েছে বলে জানা গেছে।

মুন্সীগঞ্জ পৌরসভায় একজন মাত্র একটি টিসিবি’র ডিলার রয়েছে। এখানে লোকজনের আনা গোনা ও প্রচুর বসতি রয়েছে। তাতে একটি টিসিবি’র ডিলার দিয়ে মুলত এখানে সেই চাহিদা পুরণ করা সম্ভব নয়।

সেই হিসেবে এখানে আরো একাধিক টিসিবি’র ডিলার প্রয়োজন বলে অনেকেই মনে করেন। মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের চত্বর এলাকায় এখানে টিসিবি’র মাধ্যমে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিক্রির ফলে আদালত পাড়ার দূর দূরান্ত থেকে আসা ব্যক্তিরাও এখান থেকে কেনা কাটর সুযোগ পাচ্ছে।

IMG_1532তাতে এখানে আরো টিসিবি’র ডিলার প্রয়োজন। সরকারের এ উদ্যোগে নিম্ন আয়ের মানুষ দাম সহজ লভ্য হওয়ায় এখান থেকে কেনা কাটা করছেন। তীব্র দাবদাহের মধ্যেও সাধারণ মানুষ রোদ উপেক্ষা করে লাইনে দাঁড়িয়ে এখান থেকে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী কিনছেন। তবে এখানে কেনা কাটার সময় কোন স্বাস্থ্যবিধি মানতে তেমনটা দেখা যায়নি।

মিডিয়ার উপস্থিতি টের পেয়ে স্বাস্থ্যবিধি অনুসরণ করার তাগিদ জানার ডিলার কর্তৃপক্ষ। কিন্তু লাইনে দাঁড়িয়ে থাকা ব্যক্তিরা সেই কথার কোন কর্ণপাত করেন।

রামপাল ইউনিয়নে টিসিবি’র তিনটি ডিলার রয়েছে। সেখান থেকে একটি ডিলার মুন্সীগঞ্জ পৌরসভায় আনা হলে ঐ চাহিদা পুরণ হতো বলে অনেকেই মনে করছেন।

এখানকার টিসিবি’র ডিলার ইসমাইল জানান, বরাদ্দের ওপর নির্ভর করে এখানে সেই হিসেবে এগুলো বিক্রি করা হচ্ছে। যখন যেভাবে বরাদ্দ আসে, সেই ভাবইে বিক্রি করা হয়ে থাকে। তিনি আরো বলেন, এখানে স্বাস্থ্যবিধি মেনেই এসব বিক্রি করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here