বেশনালে আনোয়ার মাথা গোঁজার ঠাঁই চায়

মোহাম্মদ সেলিম
মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার বেশনাল গ্রামের মোঃ আনোয়ার হোসেন। তার পিতা হচ্ছেন মৃত-মনির হোসেন বেপারি। সে বর্তমানে তিন ভাই আর মাকে নিয়ে বর্তমানে মানবেতর জীবন যাপন করছে।
আনোয়ার হোসেন রজত রেখা জানান, তার বাবা চিকিৎসার অভাবে ধুকে ধুকে মারা গেছেন। মা এখন অসুস্থ। ছোট একটি ভাইটি সেও অসুস্থ।

তারা দাবি করছেন সেই ভাইটিকে জ্বীনে ধরছে। ভাইটি সারাক্ষণ একা একা বীরবীর কওে বেড়ায়। সে মাঝে মাঝে পাগলামী করে। টাকার অভাবে তার চিকিৎসা করাতে পারছে না। একটি ছোট খুপরি ঘরে মাটি ভাড়ায় সেখানে বসবাস করছেন তারা। রোজারদিন ঠিকমতো সেহরি ও ইফতার খেতে পারছে না তারা। আনোয়ার নিজে মারাত্মক অসুস্থ। কিন্তু চিকিৎসা করাতে পারছে না।

আনোয়ার রজত রেখাকে জানান, সে ২০১৩ সালে এসএসসি এবং ২০১৬ সালে এইচএসসি পাশ করেছেন। আনসার ভিজিডির ট্রেনিংও করেছেন। অনেক চেষ্টা করেও কোনো কাজ বা চাকরি এখনো যোগাতে পারেনি।
আনোয়ার রজত রেখাকে আরো বলেন, প্রধান মন্ত্রীর কাছে কার আকুল আবেদন, তাকে যেন একটি চাকরি দিন ও মাথা গোঁজার জন্য সরকারিভাবে আশ্রায়ন প্রকল্পের ঘর দিয়ে সাহায্যে করেন।

সে তার মা ভাইদের নিয়ে যেন থাকতে পারেন। সরকার দেশের দরিদ্র মানুষের জন্যে কতো কি করছেন। অথচ এ পরিবারের প্রতি স্থানীয় জনপ্রতিনিধারা তেমনটা সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন না। এমনটি অভিযোগ উঠেছে এ পরিবার থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here