এই প্রথম মুক্তারপুরের দোকানে কারেন্ট জাল উদ্ধারে অভিযান: ১৭ কোটি টাকার কারেন্ট জাল জব্দ!

১১ জুলাই ২০১৭ (মুন্সিগঞ্জ নিউজ ডেস্ক) :  মুন্সিগঞ্জ সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নের মুক্তারপুর পুরাতন ফেরিঘাট সংলগ্ন এলাকায় ১৮ টি দোকানে অভিযান চালিয়ে ১৭ কোটি ৫০ লাখ টাকা মূল্যের তৈরী কারেন্টজাল জব্দ করেছে কোষ্টগার্ড।

মুক্তারপুর এলাকায় প্রায় অর্ধশত তৈরী কারেন্টজাল পাইকারী ও খুচরা বিক্রির দোকান রয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দুপুর ১২টা থেকে বিকেল ৬টা পর্যন্ত কোষ্টগার্ড সদর দফতর থেকে আসা একটি টিম এখানকার বিভিন্ন দোকানে অভিযান চালায় ।
এ সময় কোষ্টগার্ডের সদস্যদের উপস্থিতি টের পেয়ে এর আশপাশের প্রায় ২০ থেকে ৩০টি দোকানের মালিকেরা দোকানে তালা বন্ধ করে সেখান থেকে দ্রুত পালিয়ে যায়। পরে কোষ্টগার্ড সদস্যরা নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে কিছু বন্ধ দোকান গুলোর তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে।
অভিযানটিতে ১৮ টি দোকান থেকে আনুমানিক ৩০ কোটি পাউন্ট তৈরী কারেন্ট জাল কোস্টগার্ড জব্দ করেন।
যার আনুমানিক বাজার মূল্য ১৭ কোটি ৫০ লাখ ২ টাকা। পরে জব্দকৃত কারেন্ট জাল গুলো ধলেশ্বরী নদীর তীরে নিয়ে আগুনে পুঁড়িয়ে বিনিষ্ট করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: সাঈদুজ্জামান খাঁন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ফারুক মো: ময়েদুজ্জামান, কোষ্টগার্ডের লে. কর্নেল তাসকিন রেজা, নৌ পুলিশের এস আই মোজাম্মেল হক । এই ধরণের অভিযান এখানে এই প্রথম। প্রকাশ্যে দিবালোকে বছরের পর বছর এখানে দোকান খুলে কারেন্ট জাল বিক্রি করলেও প্রশাসন রহস্যজনকভাবে নিরব ভুমিকা পালন করেছেন।
অবশেষে সদর দফতর থেকে কোস্টগার্ড এখানে এসে এই অভিযান চালাতে হলো। এটা যাদের দেখার কথা তারা সেই কাজ করছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here