মুক্তারপুরে দুই দিনের অভিযানে ৪৪ কোটি মিটার কারেন্ট জাল জব্দ

 

মুক্তারপুরে দুই দিনের অভিযানে ৪৪ কোটি মিটার কারেন্ট জাল জব্দ১১ জুলাই ২০১৭ (মুন্সিগঞ্জ নিউজ ডেস্ক) :  মুন্সিগঞ্জ সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নের মুক্তারপুর পুরাতন ফেরিঘাট সংলগ্ন এলাকায় দুই দিনের অভিযানে ৪৪ কোটি মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। জব্দকৃত জালের মূল্য প্রায় ২২ কোটি টাকা।

সোমবার (১০ জুলাই) এবং মঙ্গলবার (১১ ‍জুলাই) দিনব্যাপী কোস্টগার্ডের অভিযানে ২৯টি দোকান থেকে এই জাল জব্দ করা হয়। জব্দকৃত জাল ধলেশ্বরী নদীর পাড়ে পুড়ানোর জন্য নিয়ে যাওয়া হয়েছে।

সোমবার প্রথম দিনের অভিযানে ৩৫ কোটি মিটার কারেন্ট জাল উদ্ধার করে পুড়িয়ে ফেলা হয়। অভিযান শেষে ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফার কাছে সবগুলো দোকান বুঝিয়ে দেওয়া হয়।

মুক্তারপুরে দুই দিনের অভিযানে ৪৪ কোটি মিটার কারেন্ট জাল জব্দ ১

অভিযানে নেতৃত্বদানকারী কোস্টগার্ড হেডকোয়ার্টারের লে. কমান্ডার তাসকিন রেজা জানান, সোমবার ও মঙ্গলবার দুই দিনে মৎস্য কর্মকর্তা, পুলিশ এবং কোস্টগার্ডের সমন্ময়ে আমরা অভিযান চালাই। এই দুই দিনে ২৯টি দোকানে আমরা অভিযান পরিচালনা করি।

কোস্টগার্ড সদস্যরা নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে দোকানগুলোর তালা ভেঙ্গে ফেলা হয়। অভিযানে মঙ্গলবার ৯ কোটি মিটার কারেন্ট জাল উদ্ধার করা হয়েছে যার আনুমানিক মূল্য সাড়ে ৪ কোটি টাকা।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাঈদুজ্জামান খান, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. ফারুক ময়েদুজ্জামান এবং নৌ পুলিশের কর্মকর্তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here