মুন্সিগঞ্জের কবি যাকির সাইদ সম্মাননা ও ক্রেস্ট ফেরত দিতে চান

২৮ ডিসেম্বর ২০১৭, মুন্সিগঞ্জ নিউজ ডটকম: মুন্সিগঞ্জের সম্মানিত কবি যাকির সাইদ তাকে দেয়া একটি সংগঠনের দেয়া সম্মাননা ও ক্রেস্ট ফেরত দেয়ার বিষয়ে তার নিজ ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন। তার এই স্ট্যাটাসকে কেন্দ্র করে কবি মহলসহ অন্যান্য মহলে ব্যাপক তোলপাড় চলছে। কবি যাকির সাইদ এ ধরণের স্ট্যাটাস কেন দিলেন? এই নিয়ে দিনব্যাপি কবি পাড়ায় সর্বত্র আলোচনা চলছে।

মুন্সিগঞ্জে এখনো কবি বলতে যাকির সাইদকে বুঝে সাধারণ মানুষ। আর সেই ভালোবাসার কবি’র এই অভিমান কেন? সেই প্রশ্নে জর্জরিত মিডিয়া ব্যক্তিরা। তা খুঁজে বের করার জন্য অনেক কবি ও সমালোচকরা মিডিয়াকে বিনীত অনুরোধ জানিয়েছে।
২০১৩ সালে মুন্সিগঞ্জের কালের ছবি কবিতার জন্য কবি যাকির সাইদকে সম্মাননা ও ক্রেস্ট প্রদান করেন। চার বছর আগে কবি আসাদ চৌধুরীর হাত থেকে কবি যাকির সাইদ সম্মাননা ও ক্রেস্ট গ্রহণ করেন। আর সেই সম্মাননা ও ক্রেস্ট আজ ফেরত দেয়ার বিধি বিধান বা নিয়ম জানতে চাচ্ছেন কবি যাকির সাইদ।
এই বিষয়ে কবি যাকির সাইদের সাথে মোবাইলে কথা হয়। তিনি জানান, আমি আসলে আমার মনের রক্তক্ষরণ আমার মাঝেই রেখেছি। আমি কাউকে এ বিষয়ে দুষি করতে চাইনি। সংগঠনের ভাবগত আদর্শের কারণেই আমি এই পথে হাটছি।
এই বিষয়ে নানা জনের নানা মত প্রকাশ করছেন ফেসবুকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here