লৌহজংয়ে পদ্মা নদীতে অভিযানে ৪ মণ জাটকাসহ ৯ জেলেকে আটক

১২ ফেব্রুয়ারি ২০১, মুন্সিগঞ্জ নিউজ ডটকম: লৌহজং উপজেলার পদ্মা নদীতে অভিযান চালিয়ে ৪ মণ জাটকাসহ ৯ জেলেকে আটক করেছে নৌ পুলিশ। এ সময় তাদের কাছ থেকে নৌ পুলিশ এক লাখ মিটার কারেন্ট জাল জব্দ করেন।

সোমবার ভোর ৫টা থেকে লৌহজংয়ের পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরবর্তীতে বেলা ১১টার দিকে লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদলতের মাধ্যমে আটককৃত ৯ জেলেকে সাজা প্রদান করেন।

আটককৃতরা হচ্ছে, মো. জিলানী (৪০), সুন্নত দাস (৩০), মো. ওসমান গনি (৩৫), মো. ওবায়দুল (২৫), মো. আবু সাঈদ (৩২), মো. মাঈন উদ্দিন (৩২), মো. মনির (৪০), মো. আবুল কায়েস (৫০) ও মো. খলিল (৪৫)।
মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই শরজিৎ কুমার ঘোষ জানান, নৌ পুলিশের একটি টিম ভোর ৫টা থেকে সকাল ৭টা পর্যন্ত পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ১ লাখ মিটার কারেন্ট জালসহ ৪ মণ জাটকা জব্দ করেছে। এ সময় ৯ জেলেকে আটক করা হয়।
লৌহজং উপজেলা নির্বাহী অফিসার মো. মনির হোসেন জানান, জাটকা ইলিশ নিধনের অপরাধে ৯ জেলের প্রত্যেককে পাঁচশ টাকা করে জরিমানা করে ছেড়ে দেয়া হয়।
এছাড়াও ১ লাখ মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। জাটকা মাছগুলো বিভিন্ন এতিমখানা ও মাদরাসায় বিতরণ করা হয়েছে বলে তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here