চরকেওয়ারের হামিদপুর-গজারিয়াকান্দি’র রাস্তার পুন:নির্মাণ কাজ শুরু

Capture 6মোহাম্মদ সেলিম ও নাজির হোসেন, ১৫ ফেব্রুয়ারি ২০১৮, মুন্সিগঞ্জ নিউজ ডটকম: মুন্সিগঞ্জ সদর উপজেলার চরকেওয়ার ইউনিয়নের হামিদপুর থেকে গজারিয়াকান্দি পর্যন্ত মুন্সিগঞ্জ সদর উপজেলা এলজিইডি’র পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প-২ আওয়াতায় রাস্তা পুন:সংস্কারের কাজ শুরু হয়েছে।
এখানে ২ কিলো মিটার ৬ দশমিক ৬৬ পয়েন্ট রাস্তার পুন:সংস্কার কাজ হবে। এই রাস্তার জন্য মুন্সিগঞ্জ সদর উপজেলা এলজিইডি’র প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ৪২ লাখ ৯১ হাজার ৯শ’ ৩টাকা মাত্র।
দীর্ঘ ৫ বছর যাবত এই রাস্তাটির বিভিন্ন অংশে ছোট ও বড় মিলিয়ে অসংখ্য গর্তের সৃষ্টি হয়ে ছিল। রিক্সা বা ইজিবাইকে এই পথে যাতায়াত করলে এলাকাবাসী’র নানা রকমের অসুবিধায় পড়তে হতো। খুব সহজে এই পথে সেই সময় চলাচল করা যেতো না। সেই দু;স্বপ্ন এখন কেটে যাবার পথে রয়েছে।

Capture 7তাই ১৩ ফেব্রুয়ারি আনুষ্টানিকভাবে হামিদপুর সেতুর কাছ থেকে পুরাতন রাস্তার পিচ তুলে ফেলা হচ্ছে। পর্যায়ক্রমে গজারিয়াকান্দির শেষ সীমান্ত পর্যন্ত এই সংকার কাজ করা হবে।
রাস্তা মজবুত করার লক্ষে রাস্তার দুইপাশে কিছু কিছু স্থানে মাটি ফেলা হচ্ছে। পুরাতন রাস্তার তুলে ফেলা পিচ ও খোয়া রাস্তার উপরে ফেলা হচ্ছে। পরে এগুলো রোলারের সাহায্যে রাস্তা সমান করা হবে। যেসব স্থানে রাস্তা সমানে অসুবিধা দেখা দিবে সেখানে আবার নতুন খোয়া দেয়া হবে।
মুন্সিগঞ্জ সদর উপজেলা এলজিইডি’র প্রকৌশরী এস.কে আরিফুল ইসলাম জানান, নতুন খোয়ার জন্য প্রকল্পে বারাদ্দ রাখা হয়েছে। সেক্ষেত্রে কোন অসুবিধা হবে না বলে তিনি দাবি করেন।
চরকেওয়ার ইউনিয়নের ১নং ওয়ার্ড সদস্য আহসান উল্লাহ দিদার বলেন, এই রাস্তাটি আগামী দুই মাসের মধ্যে পুনাঙ্গ রাস্তায় রূপ পাবে। এরপর সাধারণ ভাবেই মানুষ এই পথে চলাচল করতে পারবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here