মোল্লাকান্দিতে মানিক কাজী হত্যা মামলায় ২৫ আওয়ামী লীগ নেতাকর্মীর জামিন

সোমবার, ১৯ মার্চ ২০১৮, মুন্সিগঞ্জ নিউজ ডটকম: মানিক কাজী হত্যা মামলার আসামি হয়ে জেলহাজতে থাকা ৭৭ আওয়ামী লীগ নেতাকর্মীর মধ্যে  রোববার ২৫ জনের জামিন মঞ্জুর করেছেন আদালত।

মুন্সিগঞ্জের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক ২৫ জনের জামিন মঞ্জুর করেন। মোল্লাকান্দি ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আব্দুল হক ও শিক্ষক আক্তার বেগসহ ২৫ আওয়ামী লীগ নেতাকর্মী ও সমর্থক ৩২ দিনের মাথায় জামিন পেয়ে জেল থেকে ছাড়া পেয়েছেন। একই মামলায় আসামি হয়ে আরও ৫২ নেতাকর্মী ও সমর্থক জেলহাজতে রয়েছেন বলে জানা গেছে।

গত ৩ জানুয়ারি মোল্লাকান্দি ইউনিয়নে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় ইউপি চেয়ারম্যান মহসিনা হক কল্পনার সমর্থক মানিক কাজী রজতরেখা নদীতে নিখোঁজ হন। চার দিন পর লাশ উদ্ধারের পর এ ঘটনায় ৮ জানুয়ারি ছেলে রানা কাজী বাদী হয়ে সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও সাবেক চেয়ারম্যান রিপন পাটোয়ারী সমর্থিত ৮৩ জনের বিরুদ্ধে সদর থানায় মামলা করেন। এ মামলায় ৭৭ জন উচ্চ আদালত থেকে ৪ সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন পেয়ে নির্দেশনা অনুযায়ী গত ১৪ ফেব্রুয়ারি মুন্সিগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিনের প্রার্থনা করেন।

সমকাল (ফাইল ছবি)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here