বণ্যাঢ্য রাজনৈতিক ব্যক্তিত্ব সাবেক তথ্য মন্ত্রী এম.শামসুল ইসলাম আর নেই: সুখবাসপুরে শুক্রবার জুম্মা’র নামাজের পর জানাজা

M Samsul Islam PICবৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮, মুন্সিগঞ্জ নিউজ ডটকম: বিএনপি’র স্থায়ী কমিটির সাবেক সদস্য ও সাবেক মন্ত্রী এম. শামসুল ইসলাম বৃহস্পতিবার বেলা ১টা ৩০ মিনিটে ঢাকাস্থ ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

মুত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর। তিনি বেশ কিছুদিন যাবৎ বার্ধ্যক্য জনিত নানা রোগে ভুগছিলেন। দেশ বরেণ্য রাজনীতিবিদ এম. শামসুল ইসলাম বিএনপি’র প্রতিষ্ঠাকালীন সাবজেক্ট কমিটির সদস্য ছিলেন।
তিনি বিএনপি জোট সরকারের সময়ে তথ্য, বানিজ্য, ডাক ও টেলিযোগাযোগ, ভ’মি, খাদ্য মন্ত্রনালয়সহ গুরুত্বপূর্ণ মন্ত্রনালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এছাড়া ১৯৭৯ থেকে ১৯৮১ সাল পর্যন্ত ইন্দোনেশিয়ায় রাষ্ট্রদূত ছিলেন। বিশাল কর্মময় জীবনে বিভিন্ন হাসপাতাল, শিক্ষা ও ধর্মীয়, প্রতিষ্ঠান গড়ার পাশাপাশি বাংলা একাডেমী, বাংলাদেশ এশিয়াটিক সোসাইটি, বক্ষব্যাধি সমিতি, বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি, লায়ন্স ফাউন্ডেশন, বিক্রমপুর ফাউন্ডেশন, মুন্সিগঞ্জ-বিক্রমপুর সমিতির আজীবন সদস্য ছিলেন।
মুন্সিগঞ্জের কৃতি সন্তান এম শামসুল ইসলাম ১৯৩২ সালের ১ জানুয়ারী মুন্সিগঞ্জ সদর উপজেলাধীন রামপাল ইউনিয়নের

photo-1524734809সুখবাসপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। তার বাবা হাজী ওসমান গণি একজন স্বনামধন্য দানশীল সমাজসেবক এবং জনহিতৈষী ব্যাক্তি ছিলেন। সুলেখক এম. শামসুল ইসলাম মুন্সিগঞ্জ প্রেসক্লাব, মুন্সিগঞ্জ জেলা আইনজীবি সমিতির আজীবন সদস্য ছিলেন। শুক্রবার বাদ জুমা মরহুমের নামাজে জানাজা সুখবাসপুরে মায়ের নামে প্রতিষ্ঠিত বছিরন্নেছা স্কুল মাঠে অনুষ্ঠিত হবে।

এদিকে তার মৃত্যুতে দল-মত নির্বিশেষে মুন্সিগঞ্জে শোকের ছাঁয়া নেমে আসে। মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি, জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মহিউদ্দিন, জেলা বিএনপি সভাপতি সাবেক উপ-মন্ত্রী আবদুল হাই, যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম বাচ্চু, মুন্সিগঞ্জ পৌরসভার মেয়র ফয়সাল বিপ্লব, জেলা আইনজীবি সমিতির সভাপতি জাকারিয়া মোল্লা, সাধারণ

সম্পাদক সালাউদ্দিন ঢালী, জেলা আইনজীবি ফোরামের সেক্রেটারী তোতা মিয়া, মুন্সিগঞ্জ প্রেসক্লাবের সাবেক আহবায়ক মঞ্জুর মোর্শেদ, আরিফ উল ইসলাম, সাধারণ সম্পাদক সোনিয়া হাবিব লাবনী প্রমুখ গভীর শোক ও সমবেদনা এবং তার বিদেহী আত্মার রুহের মাগফেরাত কামনা করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here