রাজিবের জামিনের শুনানী-পুলিশের নিরাপত্তা চাদর একই সূত্রেগাঁথা

বুধবার, ৯ মে ২০১৮, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

DSC05172-768x576

আজ বুধবার মুন্সিগঞ্জ জেলা যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান রাজিব এর একটি মামলার জামিন ও রিমান্ড বিষয়ে মুন্সিগঞ্জের আদালতে শুনানীর নির্ধারিত ধার্য তারিখ ছিল।

31958805_575510752819702_1201607372678627328_nআর এই দিনটিকে সামনে রেখে মুন্সিগঞ্জের পুলিশ নিরাপত্তার চাদরে মুন্সিগঞ্জকে ডেকে ফেলে।
সকাল থেকে মুন্সিগঞ্জের শহরে পুলিশের মোটর বাইক একাধিকবার চক্কর দেয়। মুন্সিগঞ্জ শহরের গুরুত্বপূর্ণ স্থানে পুলিশের চবি বসানা হয়েছে।

মুন্সিগঞ্জ জেলা কারাগারের প্রধান সড়কে র‌্যাব-১১ এর ২টি পিকআপ অবস্থান করতে দেখা গেছে।
একের অধিক ব্যক্তিরা বুধবার দুপুর পর্যন্ত শহরে চলাচল করতে গিয়ে পুলিশের বাঁধার মুখে পড়েছে।

সকালে সরকারি হরগঙ্গা কলেজ থেকে ছাত্রলীগের একটি গ্রুপ আদালতে আসার পথে কাচারীতে পুলিশে বাঁধার মুখে ফিরে যেতে বাধ্য হয়েছে।

এদিকে নিরাপত্তার সার্থে মুন্সিগঞ্জ শহরের প্রাণকেন্দ্রের কাচারী চত্বরে যুবলীগ নেতা বিপুলের জিপসি ফাস্টফুড পুলিশ বন্ধ করে দেয়।

এই কারণে বুধবার আদালতে সরকার দলের সমর্থক নেতাদের উপস্থিত একেবারেই কমে যেতে দেখা গেছে।
তবে এর মধ্যেও মুন্সিগঞ্জ সদর উপজেলা আ’লীগের সভাপতি হাজি আফসার উদ্দন ভুইয়া ও সাধারণ সম্পাদক হাজি সামসুল কবির মাস্টারকে আদালতে দেখা গেছে।

DSC05170-768x453

রাজিবকে আদালতে আনার আগ মুহূর্তে মুন্সিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল মৃধাসহ একাধিক ছাত্রনেতা ও কর্মীদের আদালত চত্বরে দেখা গেছে।

মুন্সিগঞ্জ শহর বাদেও গুরুত্ব পূর্ণ অন্যান্য স্থানেও ব্যাপক পুলিশ মোতায়েন করতে দেখা গেছে।
এদিকে মুন্সিগঞ্জ শহরময় পুলিশের এই ধরণের নিরাপত্তার কারণে কেউ কোন ধরণের বিক্ষোভ মিছিল বের করতে তেমনটা সাহস পায়নি।

এখানে সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে যে, রাজিবের গ্রেফতারের বিষয়ে জেলা থেকে কোন ধরণের সভা ও প্রতিবাদ মিছিল বের হয়নি।

শুধুমাত্র সিরাজদিখানের ইছাপুরায় মঙ্গলবার দিন মানব বন্ধন অনুষ্ঠিত হয়। আর বুধবার দিন লৌহজং উপজেলা যুবলীগের ব্যানারে মুন্সিগঞ্জ শহরময় মিথ্যা মামলার প্রতিবাদে পোস্টার সাটানো হয়।

বুধবার দিন রাজিবের জামিনের বিষয়ে আদালতে শতাধিক আইনজীবি অংশ নেয়। তবে আ’লীগ আইনজীবি এই আদালতে অনেক বেশি থাকলেও এদের উপস্থিতি সেই তুলনায় কম বলে অনেকেই মনে করছেন। সোমবার দিন মাত্র ১২জন আইনজীবি রাজিবের পক্ষে শুনানীতে অংশ নেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here