মুন্সিগঞ্জের সুখবাসপুরে কাঠ বাগানের জায়গা দখলের চেষ্টায় সংর্ঘষ, ২জন আহত। ১৮ জনকে আসামী করে মামলা

বুধবার, ২৩ মে ২০১৮, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

songram-696x585মুন্সিগঞ্জের সুখবাসপুরে এলাকায় কাঠ বাগানের জায়গা দখল করে রাস্তা নিমার্ন করেছে স্থানীয় প্রভাবশালী ভূমি দস্যুরা । রাতের আধারে কাঠ বাগান থেকে মাটি এনে প্রতিবেশীদের সাথে কোন রকম আলোচনা ছাড়াই এক তরফা ভাবে বাড়ির ওঠোনের পাশে রাস্তা নির্মান করেছে ঐ দস্যূরা। এতে করে যে স্থান থেকে মাটি এনেছে সেখানে অনেক কাঠ গাছের গোড়ায় মাটি সরে গেছে এর

ফলে ঐ বাগানের অর্ধশত কাঠের বিভিন্ন জাতের গাছ মরে যাওয়ার উপক্রম হয়েছে। স্থানীয় ও থানার এজাহার সূত্রে জানা যায়, সুখবাসপুর এলাকায় চালাচলের পথ নিয়ে স্থানীয় বাসিন্দা মো: নজরুল ইসলাম (৭০) গংরা জমির মালিক মো: পলাশের জায়গা জবর দখল করতে পায়তারা করে আসছে দীর্ঘ দিন যাবৎ।

এরই ধারাবাহিকতায় গত রবিবার রাত১১টায় বেআইনী ভাবে সুখবাসপুর এলাকায় কাঠবাগানের জায়গা দখলে নিতে আসে মো: নজরুল ইসলামের গংরা পরে জমির মালিক মো: পলাশ বাধা দিলে নজরুল ইসলাম এর নির্দেশে তার সাঙ্গপাঙ্গরা সাবল, কোদাল,হকিস্টিক ও লোহার রড নিয়ে পলাশ ও ইয়াজ উদ্দিকে দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে ।এসময় জয়নাল আবেদিন,

(৫৫),মো: আক্তার হোসেন (৪০), মো: ফারুক,(২৮),বকুল হোসেন (৪৬),সুজন (২৫)আবু কালাম (৫৫),ইদ্রিস,(৪৮)বাবু,(২৬)রমজান,(২৫) আ:রহিম (৪২),আব্দুর করিম (৪০),আম্বীয়া বেগম(৩৬),রোখছানা বেগস(৩৪),মো: জসিম (৪৮), মো: নয়ন(৩৮) ,সিরাজ (৩৮) ,সোহেল (৩৫) সহ অজ্ঞাত নামা আরো কয়েকজন জায়গা দখলে নিতে এ সংঘর্ষে অংশ নেয় বেধক মারপিট করে।

এ ঘটনায় ইদ্রিস জায়গার মালিক পলাশের সাথে থাকা নগদ টাকা ও ব্যবসার প্রয়োজনীয় কাগজ পত্র লুটে নেয় ।এছাড়াও আরেক দস্যু আক্তার গলায় থাকা স্বনের চেইন নিয়ে নেয়।এসময় একটি মোবাইল ফোন খোয়া যায়।

বিবাদি ফারুক দৌড়ে এসে ইয়াজ উদ্দিনের একটি চেইন লুটে নেয়।এসময় আহত মো: পলাশ ও তার চাচাত ভাই ইয়াজ উদ্দিনের আত্মচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে তারা চলে যায় পরে আহতদের চিকিৎসার জন্য মুন্সিগঞ্জ জেনালে হাসপাতালে নেয় প্রতিবেশী ও তাদের স্বজনরা। ঘটনা স্থলে পুলিশ আসলে সেখানে পুলিশের ওপর ইট পাটকেল নিক্ষেপ করে অভিযুক্তরা।

এদিকে ঘটনায় প্রধান অভিযোক্ত মো: নজরুল ইসলামের সাথে একাদিক বার যোগাযোগ করার চেষ্টা করেও তার সাথে যোগাযোগ করা সম্বব হয়নি। এঘটনায় আহত পলাশ বাদী হয়ে মুন্সীগঞ্জ থানায় মামলা দায়ের করেছে । মামলার পর থেকে অভিযোক্তরা অনেকেই গাঁ ডাকা দিয়েছে ।

এ মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই আবু জাফর জানান, এঘটানায় মুন্সিগঞ্জ থানায় ২১ মে একটি মামলা হয়েছে । অভিযুক্তরা সুখবাসপুর এলাকায় সংঘর্ষের ঘটনার দিন পুলিশের ওপর হামলা করেছে । তাদের গ্রেফতার করতে পুলিশ একাদিক স্থানে অভিযান চালাচ্ছে যে কোন সময় তারা গ্রেফতার হবে । স্থানীয়রা আশঙ্খা করছে এ ঘটনায় সুখবাসপুর এলাকায় যে কোন সময়

বড় ধরনের সংর্ঘর্ষে রুপ নিতে পারে। এ রাস্তা টি প্রতিবেশীদের মতামত না নিয়ে করায় সুশীল সমাজের লোকজন ক্ষোভ প্রকাশ করেছেন।

সূত্র: মুন্সিগঞ্জ ক্রাইম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here