ঐক্যবদ্ধ ইতালী যুবদল গঠনে সমন্বয় কমিটি ঘোষণা

জাকির হোসেন সুমন, সোমবার, ২৮ মে ২০১৮, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

received_10155838307988051

দীর্ঘ দিন ধরে ঝিমিয়ে পড়া ইতালী যুবদল আবার ঘুরে দাড়াবে, ফিরে পাবে সাংগঠনিক ভাবে শক্তিশালী অবস্থান, রোমের তরপিনাত্তারাস্থ সুন্দরবন রেষ্টুরেন্টে গতকাল রবিবার ইফতার শেষে নতুন কমিটি করার লক্ষ্যে আলোচনা সভায় এমনটিই প্রত্যাশা করেন ইতালী যুবদলের নেতাকর্মীরা।

মাহমুদুল হাসানের সভাপতিত্বে এবং সিরাজ উল্ল্যা পঞ্চায়েত এর পরিচালনায় অনির্ধারিত এ আলোচনা সভায় বক্তব্য রাখেন যুবদল ইতালী শাখার ভারপ্রাপ্ত সভাপতি পাভেল রহমান তুহিন, রোম মহাগর যুবদলের সাংগঠনিক সম্পাদক রহুল আমিন রাহুল, আলী আহমেদ খোকন  ওতরপিনাত্তারা যুবদলের সাধারণ সম্পাদক খান রবিন সহ সংগঠনের নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, যুবদল ইতালী বিএনপির প্রাণশক্তি, তাই ইতালী জাতীয়তাবাদী দলের মত দ্বিধা বিভক্ত কোন কমিটি আমরা চাই না। আমরা চাই ঐক্যবদ্ধ এবং সাংগঠনিক ভাবে শক্তিশালী একটি কমিটি। বিএনপির দলীয় প্রধান বেগম খালেদা জিয়া যখন

মিথ্যা মামলায় কারাবদ্ধ ঠিক এই মুহূত্বে যুবদলকে যারা দ্বি-খন্ডিত করতে চায়, তারা শহীদ জিয়ার আর্দশের কোন নেতা বা কর্মী হতে পারে না।

বক্তারা আরো বলেন, বর্তমান পরিস্থিতিতে দেশে-প্রবাসে জাতীয়তাবাদী শক্তিকে হতে হবে আরও শক্তিশালী ও ঐক্যবদ্ধ। কতিপয় নেতা যুবদলকে নিয়ে ছিনিমিনি করার চেষ্টা করলেও, সকল প্রতিবন্ধকতা উপেক্ষা করে যুবদল গঠন করতে হবে সকলের সমন্বয়ে গ্রহণ যোগ্য কার্যকরী একটি কমিটি।

যুবদল ইতালী শাখাকে সামনের দিকে এগিয়ে নেয়ার প্রত্যাশায় এবং ঐক্যবদ্ধ করার লক্ষ্যে সভায় সকলের সম্মতিতে পাভেল রহমান তুহিন‘কে প্রধান সমন্বকারী করে ১৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটিতে আরও রয়েছেন সিরাজ উল্ল্যা পঞ্চায়েত, মাহমুদুল হাসান, আলী আহমেদ খোকন, রহুল আমিন রাহুল, মোজাম্মেল হোসেন, মো: ইউসূফ মিঝি, আফজাল

হোসেন, খান রবিন, জাহিদ হাসান মুকুল, এসএম মোমেন, জিয়া উদ্দিন জিয়া ও আবুল কালাম।
এসময় নব গঠিত সমন্বয় কমিটি সভায় উপস্থিত ইতালী বিএনপি‘র শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ সহ যুবদলের সকল নেতাকর্মীদের সহযোগিতা কামনা করেন।

আলোচনা সভায় এই সমন্বকারী কমিটির আহ্বানে আগামী ৩০ মে শহীদ জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিলের পরিকল্পনার কথাও জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here