ঢাকায় জাতীয় প্র্রেসক্লাবের সামনে মুক্তমনা লেখক শাহজাহান বাচ্চুর হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন

সোমবার, ২৫ জুন ২০১৮, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

36223245_1746365748791349_1799457556037369856_n

মুক্তমনা লেখক ও ব্লগার শাহজাহান বাচ্চুর হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন রাজধানীতে মানববন্ধন করেছে ঢাকাস্থ মুন্সিগঞ্জ-বিক্রমপুর সাংবাদিক ফোরাম, ঢাকা।

 সোমবার দুপুর ১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এই কর্মসূচিতে সাংবাদিক নেতৃবৃন্দ অংশ নেন। মানববন্ধনে বক্তারা বলেন, মুন্সিগঞ্জের প্রশাসন সাংবাদিকের উপর হামলাকারীদের প্রশ্রয় দিচ্ছে বলেই একের পর এক সাংবাদিকদের উপর হামলা চলছে। অপরদিকে মুক্তমনা লেখক শাহজাহান বাচ্চুর হত্যাকারীদের এখন পর্যন্ত পুলিশ গ্রেফতার করতে পারেনি। এই অবস্থায় স্থানীয় সাংবাদিকেরা আতঙ্কের মধ্যে পেশাগত দায়িত্ব পালন করছে।

এদিকে বিক্রমপুর প্রেসক্লাবের সভাপতি ও কালের কন্ঠের মুন্সিগঞ্জ জেলা প্রতিনিধি মো. মাসুদ খানের উপর চিহ্নিত মাদকসেবীরা হামলা চালিয়েছে। সারাদেশে যখন মাদক অভিযান চলছে তখন কোন সাহসে এ মাদকসেবীরা একজন সাংবাদিকের উপর হামলা করার সাহস পায়। তাদেরকে কেনো মাদক আইনে গ্রেফতার করা হচ্ছে না।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেশন সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য স্বপন দাস গুপ্ত, মুন্সিগঞ্জ-বিক্রমপুর সাংবাদিক ফোরাম, ঢাকার সভাপতি রাজু আহমেদ, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর খান বাবু, ঢাকা সাব এডিটর কাউন্সিল সাধারণ সম্পাদক শাহাদাৎ রানা, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক নেতা অমিয় ঘটক পুলক, একাত্তর টিভির সিনিয়র রিপোর্টার মিল্টন আনোয়ার, দেশ টিভির সিনিয়র রিপোর্টার সৈকত সাদিক, বাংলাদেশ প্রতিদিন স্টাফ রিপোর্টার আরাফাত মুন্না, বাংলা প্রতিদিনের চীফ রিপোর্টার নুরে আলম সিদ্দিকি খোকন, সিনিয়র সাংবাদিক জাকির শিকদার, বিক্রমপুর প্রেসক্লাবের সভাপতি মো. মাসুদ খান, অতিরিক্ত সাধারণ সম্পাদক এম. তরিকুল ইসলাম, দৈনিক বাংলাদেশের খবর ও চ্যানেল এস’র লৌহজং উপজেলা প্রতিনিধি মো. মানিক মিয়া প্রমুখ।

36250815_1746365795458011_7303478937798049792_n

উল্লেখ্য গত ১১ জুন সন্ধ্যায় মুক্তমনা লেখক ও ব্লগার শাহজাহান বাচ্চু তার গ্রামের বাড়ির মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার কাকালদিতে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন।

এর পূর্বে গত ৬ জুন দুপুরে বিক্রমপুর প্রেসক্লাবের সভাপতি ও কালের কন্ঠের মুন্সিগঞ্জ প্রতিনিধি মোঃ মাসুদ খানকে মুন্সিগঞ্জের লৌহজংয়ের হলদিয়াতে মাদক সেবীরা হামলা করে তাকে মারাত্বক আহত করে। তারও পূর্বে সন্ত্রাসীর হামলার শিকার হন মুন্সিগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক সভ্যতার আলোর সম্পাদক মীর নাসির উদ্দিন উজ্জ্বল ও দৈনিক ভোরের কাগজ পত্রিকার শ্রীনগর প্রতিনিধি অধীর রাজ বংশী

তথ্য সূত্র: সাংবাদিক জাহাঙ্গীর খান বাবু’র ফেসবুক থেকে নেয়া

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here