মুন্সিগঞ্জে সনাকের মতবিনিময় সভা অনুষ্ঠিত

বৃহস্পতিবার, ৩০ আগস্ট ২০১৮, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

40248479_1972143992836921_1194539574496329728_n

‘চাই শিক্ষাক্ষেত্রে স্বচ্ছতা, জবাবদিহিতা ও জনঅংশগ্রহণ’ এই শ্লোগান নিয়ে অদ্য ২৯ আগস্ট বুধবার বেলা ১১:০০ টায় সচেতন নাগরিক কমিটি (সনাক)-টিআইবি মুন্সিগঞ্জের উদ্যোগে এবং সদর উপজেলা শিক্ষা অফিসের সার্বিক সহযোগিতায় এক সমন্বয় সভার আয়োজন করা হয়।

সনাক সভাপতি এ্যাড. মো: হুমায়ুন কবীর শাহীন-এর সভাপতিত্বে এবং সহ-সভাপতি তানভীর হাসান এর সঞ্চালনায় শহরের আড্ডা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত এ সমন্বয়সভায় সদর উপজেলার ৪৬ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতিবৃন্দ অংশগ্রহণ করেন।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে তাপস কুমার অধিকারী, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এবং বিশেষ অতিথি হিসেবে তাছলিমা বেগম, উপজেলা শিক্ষা কর্মকর্তা, সদর মুন্সীগঞ্জ উপস্থিত ছিলেন।

সভায় শিক্ষক এবং এসএসসি’র সভাপতিগণের পাশাপাশি আরো উপস্থিত ছিলেন সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তাগণ, সনাক, স্বজন, ইয়েস সদস্য এবং টিআইবি প্রতিনিধিসহ স্থানীয় ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিবৃন্দ।

সমন্বয়সভায় প্রাথমিক শিক্ষাখাতে বিদ্যমান শুদ্ধাচারের উন্নয়নের পাশাপাশি এর গুণগত মানোন্নয়নে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের লক্ষ্যে অংশগ্রহণকারী এসএমসি সভাপতি এবং প্রধান শিক্ষকগণের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয় এবং যার যার উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের উপর গুরুত্ব আরোপ করা হয়;

বিশেষ করে ত্রৈমাসিক পারফরম্যান্স প্রতিবেদন প্রণয়ন, বিদ্যালয় ভিত্তিক উন্নয়ন পরিকল্পনা (স্লিপ) এবং সামাজিক মূল্যায়ন কমিটির কর্মসূচি বাস্তবায়নে এসএমসিকে আরো সক্রিয় ও কার্যকর ভূমিকা পালনের সুপারিশ করা হয়।

প্রাথমিক শিক্ষায় নাগরিক সম্পৃক্ততা বৃদ্ধি ও সুশাসন চর্চার বিস্তৃতি সাধনে অংশগ্রহণকারী বিদ্যালয় ও শিক্ষা কর্তৃপক্ষের প্রতি সনাক-টিআইবি’র প্রত্যাশা বিষয়ে বক্তব্য রাখেন টিআইবি’র প্রোগ্রাম ম্যানেজার মো: হুমায়ুন কবীর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here