ক‌মিউ‌নিটি‌তে সারা জাগা‌লো এনটিভি কমিউনিটি কাপ ক্রিকেট টূর্ণা‌মেন্ট

জাকির হোসেন সুমন, শনিবার, ১ সেপ্টেম্বর ২০১৮, মুন্সিগঞ্জ নিউজ ডটকম: 

received_242828123092918প্রতিবারের ন্যায় এবারো লন্ডনে জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে ১০ সেপ্টেম্বর সোমবার অনুষ্ঠিত হতে যাচ্ছে এনটিভি কমিউনিটি কাপ ক্রিকেট ২০১৮। লন্ডনের অন্যতম ক্রিকেট ভেন্যু হেকনি মার্শ ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে এবারের এ ক্রিকেট টুর্নামেন্ট।

ব্রিটেনের ১৬টি দল এ টুর্নামেন্টে অংশ নিচ্ছে। টুর্নামেন্ট ঘিরে ব্রিটেনে বাংলাদেশি কমিউনিটিতে বর্তমানে চলছে টানটান উত্তেজনা। নিউ ক্রিকেট ক্লাব, সি এন্ড সি ওয়ারিওর্স, সুন্দরবন ক্রিকেট ক্লাব,ওকিং এলেভেণ,বাংলাদেশী স্টুডেন্টু ইউনিয়ন সহ বিভিন্ন নামে বাংলাদেশকে তুলে ধরছে টুর্নামেন্টের দলগুলো। আগামী ৮ সেপ্টেমবর শনিবার রাত ৮ টায় এনটিভিতে সরাসরি সম্প্রচারের মাধ্যমে সব দলের অধিনায়কদের উপস্থিতিতে ১৬ দলের ড্র অনুষ্ঠিত হবে।

আগামী ১০ সেপ্টেম্বর সোমবার নকআউট ভিত্তিতে প্রথম রাউন্ড এবং কোয়াটার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। ১১ সেপ্টেম্বর মঙ্গলবার সেমিফাইনাল এবং ফাইনাল অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টকে সফল করে তুলতে এনটিভি ইউরোপের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সাবরিনা হোসাইন ও এনটিভির পরিচালক মোস্তফা সারওয়ার  ১০,১১ সেপ্টেমবর সোমবার ও মঙ্ঘলবার  ব্রিটেনে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের খেলার মাঠে উপস্থিত থেকে বাংলাদেশকে তুলে ধরার আহ্বান জানান।

সাবরিনা হোসাইন আরও জানান, এবছর   ফ্রান্সের প্যারিসেও বিপুল উৎসাহ উদ্দীপনা আর প্রবাসী বাংলাদেশীদের অংশগ্রহনে এনটিভি কমিউনিটি কাপ ক্রিকেট সফলভাবে অনুষ্টিত হয়। প্যারিসে এ ধরনের টূর্নামেন্ট আগে কোনদিন অনুষ্টিত না হওয়ায় কমিউনিটির ব্যাপক প্রশংসা কুড়িয়েছে এনটিভি ইউরোপ। সাবরিনা হোসাইন জানান, খুব শ্রীগ্রই ইতালী ও স্পেনেও অনুষ্টিত হবে এনটিভি কমিউনিটি কাপ ক্রিকেট। এদিকে টূর্নামেন্টটির পরিচালনা কমিটির প্রধান চয়ন সামি ও আতাউল্লাহ ফারুক জানান, সমপুন্ন বাংলাদেশী আমেজে এই টূর্ণামেন্টের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশে ছোট বেলায় টেপ টেনিস বল দিয়ে যেভাবে পাড়ার টূর্ণামেন্ট অনুষ্টিত হত ঠিক সে স্মৃতিকে পুনরায় ফিরিয়ে আনতেই এনটিভির এ প্রচেষ্টা।  প্রতিটি দলের ৮ জন খেলোয়ার মাঠে খেলতে পারবেন এবং ১০ ওভারের ম্যাচে দুজন বোলার সর্বোচ্ছ তিন ওভার বল করতে পারবেন। টূর্ণামেন্টের বিজয়ী এবং রানার্সআপ দল গুলোর জন্য থাকছে এনটিভির পক্ষ থেকে আকর্ষণীয় সব পুরুস্কার। এনটিভির জাকজমকপূর্ণ এ টূর্ণামেন্টে বাংলাদেশী  খেলোয়ার ছাড়াও সাউথ এশিয়ার অনেক খেলোয়াররা খেলায় অংশ নিবেন।

বৃটিশ বাংলাদেশী কমিউনিটিতে সারা জাগানো এ টুর্ণামেন্টকে শুভ কামনা জানিয়েছেন বাংলাদেশের ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। তিনি জানান,কমিউনিটির সেবায় এ ধরনের একটি ক্রিকেট টূর্নামেন্ট সত্যিই প্রশংণীয়। এদিকে এনটিভি কমিউনিটি কাপ ক্রিকেট টূর্ণামেন্টে পৃষ্টপোষক হয়ে টূর্নামেন্টকে সফল করার জন্য এগিয়ে এসেছেণ লা হাভেলি ক্যাটারিং, বারবি হোটেল বেডফোর্ড,হিল সাইড ট্রাভেলস, রেমন্ড সলিসিটরর্স,হেমলেট টেনিং সেন্টার,চেম্বারর্স অফ এম এম হোসাইন,মাহবুব এন্ড কোং এশাউন্টটেন্ট,জেএমজি কার্গো,কলাপাতা রেস্টুরেন্ট।

এনটিভি ইউরোপ পরিবার আগামী ১০ এবং ১১ই সেপ্টেমবর সকল প্রবাসী বাংলাদেশীদের কে লন্ডনের হ্যাকনী মার্শ ক্রিকেট গ্রাউন্ডে উপস্থিত থাকার আহবান জানিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here