ভূয়া এনআইডি দিয়ে সিম জালিয়াতির মামলায় গ্রামীণফোনের সুপারভাইজারকে গ্রেপ্তার

রোববার, ১৪ অক্টোবর ২০১৮, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

ঝিনাইদহ জেলার হরিনাকুন্ডু থানার খলসী ইউনিয়নের কুলবাড়িযা গ্রামের মোঃ কামাল হোসেন এর ছেলে মোঃ শাহিন রেজা (২৯) কে সংঘবদ্ধ রকেট প্রতারণা মামলায় গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ফরিদপুর।

অতিরিক্ত পুলিশ সুপার, পিবিআই, ফরিদপুর কানাই লাল সরকারের নেতৃত্বে তদন্তকারী কর্মকর্তা এসআই/মোঃ নূরে আলম সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহায়তায় প্রায় ০৮ ঘন্টাব্যাপী অভিযান চালিয়ে চুয়াডাঙ্গা জেলার জীবননগর এলাকা হইতে অদ্য ১৪/১০/১৮ খ্রিঃ অনুমান বেলা ১২.২০ ঘটিকার সময় আসামীকে গ্রেফতার করেন।

আসামী মোঃ শাহিন রেজা (২৯) চুয়াডাঙ্গা জেলার জীবননগরে গ্রামীণফোনের সুপারভাইজার পদে চাকুরী করে। সে এই মামলার অন্যতম আসামী মোঃ মনিরুল ইসলাম @ লিটন (২২) পিতা-মোঃ আজিজুল হক, সাং-কুশাডাঙ্গা, থানা-মহেশপুর, জেলা-ঝিনাইদহ’কে একজনের ছবি ও অন্য একজনের এনআইডি নাম্বার ব্যবহার করে জানিয়া বুঝিয়া রকেট প্রতারণা করার উদ্দেশ্যে মোবাইল নং-০১৭৮৬৪৩৩৪৭৩ নাম্বারটি রেজিস্ট্রেশন করে দেয়।

গ্রেফতারকৃত আসামী সংঘবদ্ধ রকেট প্রতারণা চক্রের সক্রিয় সদস্য। সে দীর্ঘদিন যাবৎ ভূয়া সীম রেজিস্ট্রেশন করে দিয়ে বাংলাদেশের বিভিন্ন এলাকার মানুষের কাছ থেকে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়। এইভাবে প্রতারিত ব্যক্তি ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র দেবাশীষ বিশ্বাস-০১৯৩০৯৫৩৯৯২৭ থেকে ১০,০০০/= টাকা ০১৯৯২৭৯১৫৪৮১ এ প্রেরণ করেন। পরবর্তীতে প্রতারণার বিষয়টি বুঝতে পেরে বাদী হয়ে অজ্ঞাত বিবাদীদের বিরুদ্ধে ফরিদপুর কোতয়ালী থানার মামলা নং-০৫, তারিখঃ-০২/০৩/১৮ খ্রিঃ, ধারাঃ-৪০৬/৪২০ পেনাল কোড মামলা দায়ের করেন। গত ১৬/০৯/১৮ খ্রিঃ তারিখে গ্রেপ্তারকৃত আসামী মোঃ মনিরুল ইসলাম @ লিটন (২২) এর স্বীকারোক্তি মোতাবেক মোঃ শাহিন রেজাকে গ্রেপ্তার করা হয়।

এইভাবে একজনের এনআইডি এবং অন্য জনের ছবি ব্যবহার করে শত শত সিম রেজিস্ট্রেশন ফরম পূরণ করায় সহযোগিতা করেছে আসামী মোঃ শাহিন রেজা। আসামী মোঃ শাহিন রেজা আসামী মোঃ মনিরুল ইসলাম @ লিটনকে বুঝিয়েছে যে, পুরুষ হলে যে কোন পুরুষ ব্যক্তির ছবি এবং মহিলা হলে যে কোন মহিলার ছবি হলেই চলবে। আসামী মোঃ শাহিন রেজাকে জিজ্ঞাসাবাদ শেষে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হবে। তার স্বীকারোক্তি মোতাবেক ঘটনার সাথে জড়িত অন্যান্য আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

খবর প্রেস বিজ্ঞপ্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here