শ্রীশ্রী লক্ষী নারায়ণ জিউর মন্দির শারদীয় দুর্গা পুজায় প্রতিমায় পাঁচবার সেরা পুরস্কার

নাজির হোসেন ও তুষার আহমেদ, মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

44249905_270314200280590_3513578011733524480_n

মুন্সিগঞ্জে পুজারীদের আরাধনা ও শান্তি কামনায় প্রার্থনার মধ্যে দিয়ে মঙ্গলবার শারদীয় দুর্গা পুজার মহাসপ্তমী শেষ হয়েছে। এবার দুর্গা দেবীর ঘোটকে আগমন করেছেন। আর বিদায় নিবেন দোলায় চরে।

মুন্সিগঞ্জ পৌরসভার মধ্যে ইদ্রাকপুরে শ্রীশ্রী লক্ষী নারায়ণ জিউর মন্দির শারদীয় দুর্গা পুজার প্রতিমা গত ৫ বছর যাবৎ মুন্সিগঞ্জ জেলায় শ্রেষ্ঠ প্রতিমার পুরস্কার অর্জন করছেন।

চলতি বছরের এই শারদীয় দুর্গা পুজায় তাদের এবারের প্রতিমা জেলায় শ্রেষ্ঠ পুরস্কার অর্জন করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন এবারের পুজা কমিটির সভাপতি অভিজিৎ দাস ববি।

এখানে প্রতিমা দেখতে আসা ভক্তবৃন্দরা জানান, পৌরসভার মধ্যে এখানকার প্রতীমা দর্শনে পরিবেশগত দেখার ভিন্নতা রয়েছে। এখানে প্রতিমা দর্শনের আগে জেলার ইতিহাস ঐতিহ্যের বিভিন্ন ছবি প্রদর্শনের ব্যবস্থা রাখায় ভিন্ন মাত্রা যোগ হয়েছে।

তাছাড়া জেলার গুনীজনদের ছবি প্রদর্শনের ব্যবস্থা করা হয়েছে। যা অন্য কোন পুজা মন্ডপে এই আয়োজন নেই। এটি প্রতিমা দেখতে আসা দর্শকদের জন্য অতিরিক্ত জ্ঞান আরোহনের ব্যবস্থা করায় পুজা কমিটিকে অনেকেই ধন্যবাদ জানিয়েছেন।

শ্রীশ্রী লক্ষী নারায়ণ জিউর মন্দির শারদীয় দুর্গা পুজার উদযাপন কমিটির সভাপতি অভিজিৎ দাস ববি জানান, মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার তালতলা বাজার কমিটি প্রতিমার সৌন্দয্যের ওপর প্রতি বছরই প্রতিযোগিতার আয়োজন করে থাকেন। আর সেই প্রতিযোগিতায় আমরা এখান থেকে অংশ নিয়ে ৫ বার সেরা পুরস্কার অর্জন করেছি। প্রথম ১৯৯৭ সালে সেরা পুরস্কার পাই। এরপর ২০১৪ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত একাধারে ৪ বার সেরা পুরস্কার অর্জন করি। এখানে ৩৬ বছর যাবৎ শারদীয় দুর্গা পুজা উদযাপন করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here