শেখ হাসিনার নেতৃত্বে নারী ক্ষমতায়নে বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল – সোহানা মহিউদ্দিন

বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

Sohana

মুন্সিগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মুন্সিগঞ্জ-বিক্রমপুর নারী সমিটির সভাপতি এডভোকেট সোহানা মহিউদ্দিন বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো সোনার বাংলা নির্মান করা, যেখানে সর্বক্ষেত্রে নারী-পুরুষের সমান অধিকার, সমান নেতৃত্ব ও সমান অংশগ্রহন থাকবে। বর্তমান আওয়ামীলীগ সরকার দেশের নারীদের উন্নয়নের জন্য ব্যাপক কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করে চলেছে ।

নারীরা আজ ঘরে বসে নেই , গ্রাম থেকে শহরে সর্বক্ষেত্রেই পুরুদের পাশাপাশি কাজ করছে নেতৃত্ব দিচ্ছে নারীরা। শেখ হাসিনার নেতৃত্বে নারী ক্ষমতায়নে বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল। সোমবার( ১৫ই অক্টোবর) আর্ন্তজাতিক গ্রামীন নারী দিবস-২০১৮ উপলক্ষ্যে মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতা মূলক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মুন্সীগঞ্জ-বিক্রমপুর নারী সমিটির আয়োজনে দিনব্যাপি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

তিনি আরো বলেন, নারী ক্ষমতায়নে এক মাইলফলক সৃষ্টি করেছে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা । তাই আগামী সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে আবারো শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসাবে নির্বাচিত করা এখন আমাদের সকলের দায়িত্ব। এছাড়াও বক্তব্যে গ্রামীন নারীদের উন্নয়ন ও অগ্রযাত্রার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন এড. সোহানা মহিউদ্দিন।

আলোচনা সভায় অংশনেয় সমিটির সদস্য সহ শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থী বৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here