মুন্সিগঞ্জে ব্রেইল পদ্বতিতে কোরআন পাঠের ওপর সেমিনার

নাজির হোসেন ও তুষার আহমেদ, রোববার, ২১ অক্টোবর ২০১৮, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

Capture 1

মুন্সিগঞ্জ পৌরসভাস্থ পশ্চিম দেওভোগ গ্রামে আল মদিনা জামে মসজিদে শনিবার সকাল ১১টার দিকে অন্ধ ব্যক্তিদের নিয়ে কোরআন শিক্ষার ওপর এক সেমিনার অনুষ্ঠিত হয়। এই সেমিনারে সভাপত্বি করেন ক্বারি আলহাজ্ব আবুল হেসেন।
কোরআনে হাফেজ আলফাত্তাহ মাদবর সেমিনারে ব্রেইল পদ্বতিতে কোরআনের একটি আয়াত পড়ে শুনান।এবং একই পদ্ধতিতে সেই আয়াতের বাংলা তরজমা পাঠ করে উপস্থিত সবাইকে শুনান। এই সেমিনারে ব্রেইল পদ্বতিতে কোরআন শিক্ষা পারদর্শি ১০ জন শিক্ষার্থীকে উপস্থিত করা হয়।

Capture 2

মুন্সিগঞ্জের আয়োজককারীরা জানান, এটি হচ্ছে বাংলাদেশ দৃষ্টি প্রতিবন্ধি ইসলামী সেমিনার। এ অনুষ্টানে দৃষ্টি প্রতিবন্ধিদের কোরআন শিক্ষার প্রদর্শনী উপস্থাপন করা হবে। এটির আয়োজনে ছিলো ঢাকার আব্দুল্লাহ বিন ওম্মে মাখতূম (রা:) এর অন্ধ মাদ্রাসা। আরবের অন্ধ সাহাবীর নামে এ মাদ্রাসার নাম করণ করা হয়েছে। মুন্সিগঞ্জে দৃষ্টি প্রতিবন্ধিদের নিয়ে কোরআন শিক্ষার জন্য এখানে শাখা খোলার জন্য প্রাথমিক আলোচনার অংশ হিসেবে এ সভার আয়োজন করা হয়।
এখানে দৃষ্টি প্রতিবন্ধি শিক্ষার্থী হিসেবে উপস্থিত ছিলেন খলিলুর রহমান (২১), আলী আজম (২০), রফিকুল ইসলাম (২৫), মো: আব্দুল্লাহ (১০), মো: আল আমিন (১২) ও মো: আফিক (১০)।

এ অনুষ্টানটি পরিচালানা ঐ মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক আলহাজ্ব হাফেজ মাওলানা তামজীদ। অনুষ্টানে উপস্থিত ছিলেন জহিরুল হক শিকদার, আব্দুল বারেক শিকদার, আনোয়ার হোসেন শিকদার, ক্বারি মোহাম্মদ তাওহীদুল ইসলাম, হাফেজ মাও: শামসুল হক, সাংবাদিক মোহাম্মদ সেলিম ও গোলাম আশরাফ খান উজ্জ্বল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here