টঙ্গীবাড়ীতে চাঁদা না দেয়ায় বোরহান হালদারকে গুলি

বৃহস্পতিবার, ২৫ অক্টোবর ২০১৮, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

hasail111টঙ্গীবাড়ি উপজেলায় চাঁদা না দেয়ায় বোরহান হালদার নামে এক ব্যক্তিকে রড দিয়ে পিটিয়ে ও গুলি করে আহত করার অভিযোগ উঠেছে রাসেল হালদার ওরফে টুন্ডা রাসেলের বিরুদ্ধে। গত মঙ্গলবার (২৩ অক্টোবর) বিকালে উপজেলার হাসাইল-বানারী ইউনিয়নে এ ঘটনা ঘটে। আহত বোরহান হালদার বানারী ইউনিয়নের বিদগাঁও গ্রামের মাসুদ হালদারের ছেলে।

বোরহানের মামা মো. বাচ্চু গাজী জানান, গত মঙ্গলবার (২৩ অক্টোবর) বসতঘর নির্মাণ করার সময় ফরহাদ খাঁ এর ছেলে রাসেল (৩০), আবু সাইদের ছেলে আলি আহম্মদ (২৫), ইদ্রিছ আকনের ছেলে এনামুল আকন (২৮), লুৎফর সর্দারের ছেলে মামুন সর্দার (২৮) সহ টুন্ডা রাসেলের নেতৃত্বে ১০-১৫ জনের একটি সন্ত্রসীদল বোরহানের কাছে ঘর তোলার চাঁদা দাবি করে।
চাঁদা না দিলে ঘর তুলতে দেওয়া হবে না বলে হুমকি দেয়া হয়। তাদের হুমকি প্রত্যাখ্যান করে বোরহান ঘর তুলতে গেলে সন্ত্রাসী

দল বোরহানকে রড দিয়ে পিটিয়ে আহত করে। পরে তাকে বাঁচাতে বোরহানের মা এগিয়ে আসলে তাকেও মেরে আহত করা হয়। রাসেলের হাতে থাকা পিস্তল দিয়ে বোরহানের পাঁয়ে গুলি করে বলেও জানান বোরহানের মামা। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়।

এ বিষয়ে আহত বোরহান জানান, টুন্ডা রাসেলের নেতৃত্বে ১০-১৫ জনের একটি সন্ত্রাসী দল এসে ঘর উঠাতে বাধা দেয় এবং ১ লাখ টাকা চাঁদা দাবি করে। টাকা না দেওয়ার কারণে রড দিয়ে পিটিয়ে গুরুত্বর আহত করা হয়। পরে আমাদের চিৎকার শুনে স্থানীয়রা আসলে আমার পায়ে গুলি করে সন্ত্রাসীরা পালিয়ে যায়।
অভিযুক্ত রাসেল হালদার মুঠোফোনে জানান, বোরহান হালদার আমাদের জমিতে ১৫-১৬ বছর ধরে ঘর উঠিয়ে থাকেন। জমির কোনো ভাড়া দেয় না । আর আমাদের জমিতে থেকে কবিরাজি করেন, তাই আমাদের জমি ছেড়ে অন্য জমিতে চলে যেতে বলেছি।

aahar-bilas

এ ছাড়াও অভিযুক্ত রাসেল হালদার মারধরের কথা স্বীকার করে বলেন, ভন্ড কবিরাজি করার দায়ে ওরে মেরেছি। আল্লাহ না করুক ওর পা কেঁটে ফেলে দিতে হতে পারে। এবং পিস্তল দিয়ে গুলির করার কথা বললে তিনি আরোও বলেন, এইসব কিছু না। আমার পোলাপাইন খেলনা পিস্তল দিয়ে খেলাধুলা করে।

এ ব্যাপারে টঙ্গীবাড়ি থানার অফিসার ইনচার্জ মো. আওলাদ হোসেন জানান, এ বিষয়ে আমরা অভিযোগ পেয়েছি এবং তদন্ত করার জন্য ইতোমধ্যে পুলিশ ঘটনাস্থলে পাঠানো হয়েছে । তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here