আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে সিরাজদিখানে অগ্নি নির্বাপণ বিষয়ক মহড়া অনুষ্ঠিত

সোমবার , ২৯ অক্টোবর ২০১৮, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

Munk Sirajdikhan FSCD 29.10.18

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে সারা দেশের প্রতিটি জেলায় অগ্নি নির্বাপণ বিষয়ক মহড়া চলছে, তারই ধারাবাহিকতায় সিরাজদিখানে এই মহড়া অনুষ্ঠিত হয়েছে।

মুন্সিগঞ্জ জেলা ফায়ার সার্ভিসের তত্ত্বাবধানে ও সিরাজদিখান উপজেলা প্রশাসনের আয়োজনে মহড়া অনুষ্ঠিত হয়। সোমবার দুপুরে রাজদিয়া অভয় পাইলট উচ্চ বিদ্যালয়ের স্কাউট শিক্ষার্থীদের সাথে নিয়ে মহড়ায় অংশ গ্রহণ করেন ঢাকা ফায়ার সার্ভিস হেড কোয়াটার, মুন্সিগঞ্জ এবং শ্রীনগর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তিনটি দল। “কমাতে হলে সম্পদের ক্ষয় ক্ষতি, নিতে হবে দুর্যোগের পূর্ব প্রস্তুতি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিরাজদিখান উপজেলার রাজদিয়া পাইলট উচ্চ বিদ্যলয়ের মাঠে ভুমিকম্প ও অগ্নি কান্ডের পূর্ব প্রস্তুতি ও ঘটনার পর করণিয় বিষয়ে শিক্ষার্থী ও জনগণকে অবহিত করা হয়।

aahar-bilas

সিরাজদিখান উপজেলা নির্বাহী অফিসার তানবীর মোহম্মদ আজিম এর সভাপতিত্বে অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রিনাত ফৌজিয়া, জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উপ পরিচালক মোস্তফা মোহসিন, উপজেলা ভাইস চেয়ারম্যান এড. আবুল কাশেম, ভাইস চেয়ারম্যান হেলেনা ইয়াসমিন,

ফায়ার সার্ভিস হেড কোয়াটার ইঞ্জিনিয়ার গোলাম মাওলা, উপজেলা প্রকল্প অফিসার কাজী ইমতিয়াজ আশফাক, রশুনিয়া ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ^জিত ঘোষ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here