আগামীকাল ৩১ মার্চ মুন্সিগঞ্জ ৬ উপজেলায় নির্বাচন: শেষ প্রস্তুতি হিসেবে নির্বাচনী সরঞ্জাম যাচ্ছে কেন্দ্রগুলোতে

Munshiganj Photo 03

সব মানুষের সৃজন প্রয়াসী অনলাইন পোর্টাল:

শনিবার, ৩০ মার্চ ২০১৯, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

সাকিব আহম্মেদ বাপ্পি:
চতুর্থ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে মুন্সিগঞ্জের ছয়টি উপজেলায় নির্বাচনী সরঞ্জামাদি যাচ্ছে কেন্দ্রে গুলোতে। আইনশৃঙ্গলা বাহিনীর উপস্থিতিতে কঠোর নিরাপত্তায় বিভিন্ন পরিবহনের মাধ্যমে এসব সরঞ্জাম যাচ্ছে জেলার নির্বাচনী কেন্দ্রগুলোতে।

শনিবার সকাল ১১টায় জেলার উপজেলা পরিষদগুলো থেকে নির্বাচনী সরঞ্জামাদি রওয়ানা হয়েছে। ছয়টি উপজেলায় মোট ৪৯৭টি কেন্দ্রে এসব সরঞ্জাম যাচ্ছে।

Munshiganj Photo 02

অতিরিক্ত জেলা প্রশাসক ও মুন্সিগঞ্জ সদর, শ্রীনগর ও গজারিয়ার রির্টানিং অফিসার হারুন অর রশীদ জানান, সরঞ্জমাদি সকাল ১১টা থেকে কেন্দ্র গুলোতে যাচ্ছে। প্রত্যেক উপজেলা থেকে স্ব স্ব কেন্দ্রগুলোতে নির্বাচনী সরঞ্জামাদি যাচ্ছে।

মুন্সিগঞ্জ সদর উপজেলার ১১৬টি ইভিএম কেন্দ্রে ২৩২জন সেনা সদস্য থাকবে। জেলায় ১৯ প্লাটুন বিজিবি থাকছে। যার মধ্যে মুন্সিগঞ্জ সদর, টঙ্গীবাড়ী ও শ্রীনগরে ৫ প্লাটুন করে এবং অনান্য উপজেলায় ২ প্লাটুন করে বিজিবি থাকবে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ছয়টি উপজেলায় এবার মোট ভোটার ১১লাখ ৬৩ হাজার ৫৩৭জন। মুন্সিগঞ্জ সদর উপজেলায় ১১৬টি কেন্দ্র। এবারই প্রথম সদর উপজেলার ভোট কেন্দ্রে ইভিএম পদ্ধতি ব্যবহৃত হবে।

এছাড়া টঙ্গীবাড়ী উপজেলায় ৮২টি কেন্দ্র, লৌহজং উপজেলায় ৬১টি কেন্দ্র, শ্রীনগর উপজেলায় ৮৮টি কেন্দ্র, সিরাজদিখান উপজেলায় ৯৫টি কেন্দ্র, গজারিয়া উপজেলায় ৫৫টি কেন্দ্র রয়েছে।

Munshiganj Photo 01

অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার আশফাকুজ্জামান জানান, মুন্সিগঞ্জে কোন ঝুকিপূর্ন কেন্দ্র নেই। কারন কোন কেন্দ্র বা এলাকায় মারামারি বা সংঘাতের আশংকা নেই বলে জানিয়েছেন। দূরবর্তী ও দুর্গম এলাকার ভিত্তিতে কিছু কেন্দ্র কে গুরুত্বপূর্ন ও সাধারন হিসাবে চিহ্নিত করা হয়েছে। সদর উপজেলার ১১৬টি কেন্দ্রের মধ্যে ৮০টি গুরুত্বপূর্ন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here